বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে ভাষার মাস বরণে রাজপথে বর্ণমালার মিছিল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪৬ পিএম

১০ম বারের মতো রাজপথে বর্ণমালার মিছিল দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নিলেন সিলেটবাসী। এসময় বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এই মিছিলে শরিক হন বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন।

আজ বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের আয়োজনে বর্ণাঢ্য এই বর্ণমালার মিছিল অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয় সিলেটের কেন্দ্রীয় শহীদমিনারে।
সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় এক সংক্ষিপ্ত সমাবেশ। এতে বক্তব্য দেন বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা।
সমাবেশে বক্তারা বলেন, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট বিগত ৩৮ বছর ধরে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে নাট্য ও সাংস্কৃতিক আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ভাষার মাসকে বরণ করতে বর্ণমালার মিছিলটি তাদের নাট্য ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম কর্মসূচি। ভাষার মাসকে বরণের মাধ্যমে তরুণ প্রজন্ম যেন বাঙালির ইতিহাস-ঐতিহ্যকে লালন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় কাজ করে। অনুষ্ঠানে ভাষা আন্দোলনের সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
বর্ণমালার মিছিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ্ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ্ও জেলা আ্ওয়ামীলীগের সেক্রেটারী এডভোকেট নাসির উদ্দিন খান, জেলা প্রশাসক মজিবুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য শামসুল আলম সেলিম প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন