রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে একদিনে বিএনপির বিক্ষোভ সমাবেশ, আ’লীগের শান্তি সমাবেশ !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৯ পিএম

আগামী ৪ ফেব্রুয়ারী পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সিলেট বিভাগীয় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। সেই লক্ষ্যে প্রস্তুতিও নিচ্ছে দলটি। কিন্তু ওই দিন রাজপথে নামবে আওয়ামী লীগও। তবে শান্তিপূর্ণ সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

গত ২৫ জানুয়ারি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেন। ৪ ফেব্রুয়ারি সারা দেশে বিভাগীয় শহরগুলোতে ঘোষণা দেন সমাবেশের। ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবিতে ঘোষণা করা হয় এই কর্মসূচি।

কেন্দ্রীয় কর্মসূচি অনুসারে আগামী শনিবার (৪ ফেব্রুয়ারি) সিলেটে বিভাগীয় সমাবেশের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে জেলা ও মহানগর বিএনপি। ওইদিন বেলা ২টায় নগরীর রেজিস্ট্রারি মাঠে হবে এই সমাবেশ। সমাবেশকে ঘিরে ব্যাপক তৎপর রয়েছে দলটি। চলছে প্রচারণা, লিফলেট বিতরণ। সমাবেশের বিষয়টি অবহিত করে ইতোমধ্যে সিলেট মহানগর পুলিশ কমিশনারকে চিঠিও দিয়েছে বিএনপি

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘বিভাগীয় সমাবেশের জন্য সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করে এনেছি আমরা।

এদিকে, গতকাল বুধবার রাত ১১টার দিকে সংবাদমাধ্যমে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠান সিলেট জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী শনিবার সিলেটে রেজিস্ট্রারি মাঠে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। তবে রাত সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগের পক্ষ থেকে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়। এতে জানানো হয়, রেজিস্ট্রারি মাঠে অন্য আরেকটি রাজনৈতিক দলের পুর্বনির্ধারিত কর্মসূচি থাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের শান্তি সমাবেশ সেখানে হবে না। এই সমাবেশ শনিবার বিকাল ৩টায় নগরীর চৌহাট্টা এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। বিএনপির সঙ্গে একইদিন কর্মসূচি রাখার বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।‘এটি পাল্টা কোনো কর্মসূচি নয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশ করবো আমরা।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন