রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিপথগামিতার হাত থেকে রক্ষা পেতে চাই হক্কানী ওলীদের সোহবত : ঈসালে সওয়াব মাহফিলে ছারছীনার পীর ছাহেব

মো. আবদুর রহমান, ছারছীনা থেকে : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৭ এএম

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন- ইসলামে আত্মশুদ্ধি অর্জন করা অতীব জরুরি। আমাদের শরীর অসুস্থ হয়ে পড়লে আমরা ডাক্তারের শরণাপন্ন হই, ঠিক তদ্রæপ অন্তরের রোগসমূহ যেমন- ক্রোধ তথা রাগ, লোভ-লালসা, মোহ, হিংসা-বিদ্বেষ, পরশ্রীকাতরতা ইত্যাদি রোগের যেমন চিকিৎসার প্রয়োজন হয় তেমনি অন্তরের সেই সকল রোগের জন্য একজন রূহানী ডাক্তারের শরণাপন্ন হয়ে তার নির্দেশমত জীবন পরিচালনা কারার প্রয়োজন হয়।
অন্যথায় বিপথগামী হওয়ার শঙ্কা থাকে। তাই এই বিপথগামীতার হাত থেকে রক্ষা পেতে হলে হক্কানী ওলীদের সোহবত লাভ করতে হবে। তারা বিভিন্নমূখী আমলের প্রতি মানুষকে উদ্ধুদ্ধ করে তাদেরকে তা পালনের প্রতি উৎসাহ প্রদান করেন যাতে করে পথহারা মানুষগণ সঠিক পথের দিশা পেয়ে থাকেন।

পীর ছাহেব আরো বলেন- বর্তমানে শিক্ষাব্যবস্থার যে অবস্থা তাতে দ্বীন ইসলামকে টিকিয়ে রাখতে কষ্টসাধ্য হয়ে পড়েছে। এই শিক্ষাব্যবস্থা করূণ অবস্থা থেকে পুনরুদ্ধার করতে হলে সর্বত্র দ্বিনীয়া মাদরাসা প্রতিষ্ঠা ও সন্তানদিগকে এই শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

গতকাল ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা শাহ্সূফী হযরত মাওলানা নেছারুদ্দীন আহমদ (রহ.)-এর ৭১তম ও শাহ্সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.)-এর ৩৩তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আয়োজিত তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিলের শেষদিন ভোররাতে হাজার হাজার মুসুল্লিদেরকে নসীহত করতে গিয়ে একথা বলেন।
রাত ১২টা থেকে শুরু হওয়া শেষ অধিবেশনে ক্বেরাত, হামদ-না’ত, মর্ছিয়া, কাসীদা, মীলাদ-ক্বিয়াম চলমান থকে প্রায় রাত সাড়ে ৪টা পর্যন্ত। পরিশেষে তবারক বিতরণ ও মুনাজাতের মাধ্যমে ফজরের আগমুহূর্তে মুনাজাত শুরু হয় এতে গভীর রাতে হাজার হাজার মুসুল্লির আমীন আমীন ধ্বনীতে ও কান্নার আওয়াজে আকাশ বাতাস ভারাক্রান্ত হয়ে ওঠে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন