মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জনগণ ইসলামবিরোধী বিতর্কিত সিলেবাস কিছুতেই মেনে নেবে না - মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

কামরাঙ্গীরচর মাদরাসায় ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১২ পিএম

কোরআন- হাদীস বিরোধী বিতর্কিত সিলেবাস বাতিলের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন জামিয়া নুরিয়া ইসলামিয়ার মহাপরিচালক ও বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

তিনি বলেন, বিতর্কিত সিলেবাসের মাধ্যমে নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র এদেশের তাওহীদ জনতা মেনে নিবেনা। সরকার যদি দাবি মানতে ব্যর্থ হয় তাহলে আন্দোলন থামবে না এবং জনগন সঠিক সময়ে সঠিক জবাব দিবে।
তিনি আরো বলেন, ৯২ভাগ মুসলমান এ দে‌শের পাঠ‌্য পুস্ত‌কে ডারউই‌নের মতবাদ দেখ‌তে চায়না । কতিপয় নাস্তিক ব্যতীত সমগ্র সাচ্চা মুসলমান ও গোটা জাতি বিশ্বাস ক‌রে আমরা আদম সন্তান, বান‌রের প্রজা‌তি নয়। প‌বিত্র কোরআ‌নে আল্লাহ তায়ালা মানুষ সৃ‌ষ্টির ই‌তিহাস বর্ণনা ক‌রে‌ছেন । আদম (আঃ) ও হাওয়া (আঃ) থে‌কে মানু‌ষের সূচনা । এ বিশ্বাস না থাক‌লে ঈমানহারা হ‌য়ে যা‌বে ।
তিনি আরো বলেন, মুসলমানদের বাংলাদেশের পাঠ্য পুস্তকে মন্দিরের ছবি থাকতে পারেনা। বাংলাদেশের ইসলামপ্রিয় তাওহিদী জনতা ইসলাম বিরোধী এই সিলেবাস কিছুতেই মেনে নিবেনা। অবিলম্বে এই সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় গণ আন্দোলন সৃষ্টি হবে।
গতকাল রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, জাগ্রত কবি মুহিব খান, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সাইদুর রহমান মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মাওলানা আব্দুল হালিম, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা ইমরান কাসেমী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মুফতি ফখরুল ইসলাম প্রমূখ।
মাওলানা সাজিদুর রহমান প্রধানমন্ত্রীর কাছে হেফাজতের যে দাবিসমূহ দেওয়া হয়েছে তা বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন, এতে সরকারের কল্যাণ হবে অন্যথায় জনগণ ফুঁসে উঠবে যা সরকার সামাল দিতে পারবেনা।
তনি বলেন, অবিলম্বে বিতর্কিত সিলেবাস বাতিল করতে হবে। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।
সম্মেলন সঞ্চালনায় ছিলেন মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দিন ও মুফতি আকরাম হোসাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন