শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে সাবেক ওসি এবং এসআই’র বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ারা

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২৫ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) মোর্শেদ আলম এবং সাবেক সেকেন্ড অফিসার এস,আই সাধন বসাকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত। ৯ ফেব্রæয়ারী (বৃহস্পতিবার) দুপুরে বিজ্ঞ জজ আদালত, নারায়ণগঞ্জ এর বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।
এরআগে, ২০১৮ সালের ১১ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার চিলারবাগ এলাকার মকবুল হোসেনের ছেলে আনিসুর রহমান আলমগীর বাদী হয়ে জেলা ও দায়রা জজ নারায়গঞ্জ আদালতে সোনারগাঁও থানার তৎকালীণ অফিসার ইনচার্জ (ওসি) মোর্শেদ আলম এবং একই থানার সেকেন্ড অফিসার এসআই সাধন বসাকের বিরুদ্ধে একটি অভিযোগ করেন।
অভিযোগে বাদী উল্লেখ করেন, ওই বছরের ৮ অক্টোবর রাত আড়াইটার দিকে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের নগর সাদিপুর গ্রামের ওয়ালিউল্লাহর ছেলে জাহিদুল ইসলাম স্বপনের বাড়িতে হানা দেন সোনারগাঁ থানার ওসি মোর্শেদ আলম ও সেকেন্ড অফিসার এসআই সাধন বসাক। এ সময় স্বপনকে ঘুম থেকে উঠিয়ে পৌরসভা এলাকার চৌদানা মৌজায় থাকা তার ১৭২ শতাংশ জমির দখল ছেড়ে দিতে বসতঘরের জমি ছেড়ে দিতে বিভিন্ন হুমকী-ধমকী দেয়। স্বপন পুলিশের কথার বিরোধীতা করলে তার স্ত্রী-সন্তানের সামনে হাত ও চোখ বেঁধে ধরে সোনারগাঁও থানায় নিয়ে যায়। পরে লকাপে রেখে ওসি এবং এসআই ব্যাপক নির্যাতন করে চৌদানা মৌজার ১৭২ শতাংশ জমির দখল ছেড়ে দিতে আবারো চাঁপ দেয়। এমনকি দখল ছেড়ে না দিলে ক্রসফায়ার করে জীবনে মেরে ফেলার হুমকিও দেয় তারা। নির্যাতনের এক সময় স্বপন অসুস্থ হয়ে পরলে পুলিশ স্বপনকে মুমুর্ষবস্থায় সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরদিন সোনারগাঁও থানা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও পৌরসভা যুবলীগের সভাপতি আসাদ গিয়ে জাহিদুল ইসলাম স্বপনকে মারাত্মক অসুস্থ অবস্থায় মুচলেকা দিয়ে থানা থেকে নিয়ে আসে।
পরে জমির মালিক জাহিদুল ইসলাম স্বপন গং জমি বেদখল হওয়ার আশঙ্কায় সিনিয়র সহকারী জজ, সোনারগাঁও আদালতে সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম ও এসআই সাধন বসাকসহ আরো কয়েকজনকে বিবাদী করে একটি চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা করে। আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের শোকজ করে এবং আগামী ১০ দিনের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দেয়। যার নং ১৬৩/১৮

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন