শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবন থেকে ২ চোরা শিকারি আটক, হরিণের মাথা ও ফাঁদ উদ্ধার

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:০২ পিএম

পূর্ব সুন্দরবন থেকে দুই চোরা হরিণ শিকারিকে আটক করেছে বনরক্ষীরা। শুক্রবার রাত ১১টার দিকে শরণখোলা রেঞ্জের সুপতি স্টেশনের সরাভাঙা এলাকা থেকে তাদের আটক করা হয়। শিকারিদের কাছ থেকে উদ্ধার করা হয় হরিণের মাথা ও হরিণ শিকারের বেশকিছু সরঞ্জাম। দলের অন্য দুই সদস্য পালিয়ে যায় বলে জানায় বনবিভাগ।

আটক শিকারীরা হলেন বরগুনার পাথরঘাটা উপজেলার খাসতারক-কাকচিরা গ্রামের রুস্তম হাওলাদারের ছেলে এমাদুল হাওলাদার (৩৮) এবং একই উপজেলার দক্ষিণ চরদুয়ানি গ্রামের মৃত আলতাফ হাওলাদারের ছেলে মোস্তফা হাওলাদার (৪৫)। পালিয়ে যাওয়া দুজন হলেন জাকির হোসেন ও ইউনুচ মিয়া। এদের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে। আটক দুজনকে আজ শনিবার দুপুরে বাগেরহাট আদালতে চালান করেছে বনবিভাগ।
পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. শামসুল আরেফিন জানান, রেঞ্জের সুপতি স্টেশনের সরাভাঙা এলাকার বনে গাছের মাথায় মাচা ঘর তৈরী করে সেখানে আস্তানা গড়ে হরিণ শিকার করছে একদল শিকারি-এমন গোপন সংবাদের ভিত্তিতে এই তথ্য জানতে পেরে পাথরঘাটার জ্ঞানপাড়া ফরেস্ট টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমের নেতৃত্বে শুক্রবার রাত ১১টার দিকে অভিযান চালায় বনরক্ষীরা। এসময় দুজনকে আটক করা হয়। আস্তানা থেকে উদ্ধার করা হয় একটি হরিণের মাথা, একটি চাকু, একটি দা ও ১৫০ ফুট হরিণ শিকারের নাইলনের দঁড়ির ফাঁদ।
এসিএফ শামসুল আরেফিন জানান, অভিযানের আগেই জাকির ও ইউনুচ নামে দলের অন্য দুই সদস্য হরিণের মাংস নিয়ে ট্রলার চালিয়ে পালিয়ে যায়। তাদের আটকের চেষ্টা চলছে। শিকারিদের তৎপরতা বন্ধে টহল জোরদার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন