বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৪ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে বিএনপির ইউনিয়ন পর্যায়ে পদযাত্রায় পুলিশের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার ঢুলুগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে গণপদযাত্রা বের করে গাওদিয়া ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা। পদযাত্রাটি জোড়পুল বাজারে এসে শেষ হয়। এ সময় পথসভায় বক্তব্য চলাকালিন পুলিশ এসে বাধা দেয়। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক আলহাজ্ব বাদল হোসেন হাওলাদারের সভাপত্বিতে ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক তানভীর আহমেদ অভির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের সাবেক সভাপতি হাজী মুক্তার হোসেন খান, গাওদিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি রিপন তালুকদার, সাধারণ সম্পাদক মনজিল হোসেন, যুগ্ম সাধারণ জুয়েল শিকদার, উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা আলেয়া ইসলাম আলো, উপজেলা জাসাসের সদস্য সচিব মো. ইকবাল বেপারী, উপজেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক মামুন মৃধা, জেলা যুবদলের সাবেক সাংস্কৃতিক সম্পাদক সুজন হাওলাদার, উপজেলা শহীদ জিয়া পরিষদের সাধারণ সম্পাদক অভি শেখ প্রমুখ।


এদিকে, একই সময়ে সারাদেশে লোডশেডিং, গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লৌহজং উপজেলা বিএনপির আহবায়ক শাহজাহান খানের নেতৃত্বে নেতাকর্মীরা শান্তিপূর্ণ পদযাত্রার সফল কর্মসূচি পালন করে। পদযাত্রাটি বেজগাঁও ইউনিয়ন বিএনপির কার্যালয় থেকে শুরু হয়ে মালিরঅংক বাজার প্রদক্ষিণ করে। এ সময় দলের প্রচারপত্র বিলিতে পুলিশ বাধা দেয়।

পাল্টা কর্মসূচি হিসেবে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শান্তি সমাবেশের আয়োজন করা হয়। পৌনে এগারোটার দিকে ঘোড়দৌড় বাজারে অবস্থিত উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি মালির অংক বাজারে গিয়ে শেষ হয়। পরে সেখানে বেজগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ মোল্লার সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক তোফাজ্জল উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক বিএম শোয়েব, কার্যকরী সদস্য জাকির হোসেন বেপারী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক রাজিব, উপজেলা যুবলীগের সভাপতি আলমগীর কবির খান, সাধারণ সম্পাদক শাহজাহান খান সাজু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন