বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ : দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৮ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্বে এদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

আজ শনিবার বিকালে নাটোরের খাজুরা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১শ’ ৫৮ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি ভূ-খন্ড, মানচিত্র, সংবিধান, জাতীয় সংগীত এবং জাতীয় পতাকা উপহার দিয়ে গেছেন। এই দেশ বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী পেয়েছে। শেখ হাসিনা দেশে ফিরে এসে প্রথমে হাল ধরেন দলের। পরবর্তীতে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে হাল ধরেছেন দেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পূর্বপর প্রায় দু’দশকের শাসনামলে দেশের অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।’

ডা. এনামুর রহমান বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি শিক্ষাঙ্গনও এগিয়ে গেছে। সারা দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নই নয়, শিক্ষার্থীদের জন্যে বিনামূলে বই এবং উপবৃত্তি প্রদান করা হচ্ছে। বিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে বিজ্ঞানাগার এবং প্রযুক্তি শিক্ষার উন্নয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. মোসলেম উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
দু’দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে শুক্রবার পিঠা উৎসবের আয়োজন করা হয়। শেষ দিনে আজ শনিবার সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, রতœগর্ভা মা সম্মাননা প্রদান, বৃক্ষরোপন এবং সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন