শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

সরকারী সফর দেখিয়ে দিনভর ভাইয়ের এনজিওর কার্যক্রম পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী

স্ত্রী সন্তান নিয়ে গেলেন ভ্রমণ নিষিদ্ধ সুন্দরবনে

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৩:২৬ পিএম

জ্বালানি তেলের সংকটময় মুহূর্তে গাড়ি বহর নিয়ে সরকারী সফর দেখিয়ে দিনভর ভাইয়ের বেসরকারী উন্নয়ন সংস্থা‘র (এনজিও) কার্যক্রম পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি। এছাড়াও তিনি সুন্দরবনে ভ্রমন নিষিদ্ধ থাকার পরও স্ত্রী ও ২ সন্তান নিয়ে সুন্দরবন ভ্রমনে যান। রোববার (০৭ আগষ্ট) সকালে তিনি বাগেরহাটের শরণখোলায় পৌছে এসব অনুষ্ঠানে যোগ দেন।
তবে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দীন শান্ত বলছেন, এটি সিডিডি (সেন্টার ফর ডিজএাবিলিটি ইন ডেভেলপমেন্ট) এনজিওর অনুষ্ঠান। উপজেলা পরিষদ বা উপজেলা প্রশাসনের অনুষ্ঠান হলে তো তারাই আয়োজন করতেন।

প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) খন্দকার মু: মুশফিকুর রহমান স্বাক্ষরিত প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি‘র সফরসূচী থেকে জানা যায়, রোববার (০৭ আগষ্ট) সকাল ৬টায় তিনি সড়ক পথে তার ঢাকার বাসা থেকে শরণখোলার উদ্দেশ্যে যাত্রা করবেন। অবশ্য নির্ভরযোগ্য সুত্র মতে, প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান ৬ আগষ্ট রাতে বাগেরহাট সার্কিট হাউজে অবস্থান করেন। রোববার সকালে তিনি শরণখোলার পৌছান। এসময় তার সাথে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন, সিডিডির নির্বাহী পরিচালক এ.এইচ.এম. নোমান খান, প্রতিমন্ত্রীর স্ত্রী, ২ সন্তানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। প্রতিমন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন কতৃক আয়োজিত এক সুধি সমাবেশে তার বক্তব্যে সিডিডির নির্বাহী পরিচালক এ.এইচ.এম. নোমান খানকে তার বড় ভাই উল্লেখ করে বলেন, সারা দেশে পরিচিত ব্যক্তি তিনি। যিনি আজ শরণখোলায় বিভিন্ন প্রোগ্রাম দিয়ে সাজিয়েছেন। প্রতিমন্ত্রী সিডিডির প্রজেক্ট অফিস পরিদর্শন ও উপকার ভোগীদের সাথে মতবিনিময় করেন।
পরে তিনি খোদ বনবিভাগের লঞ্চ যোগে স্ত্রী সন্তানদের নিয়ে সুন্দরবন ভ্রমনে যান। যদিও গত ১ জুন থেকে প্রজনন ঋতুর কারণে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী তিন মাস সুন্দরবনে সব ধরনের প্রবেশ নিষিদ্ধ করা হয়। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এই নিষেধাজ্ঞা চলবে।
অবশ্য বাগেরহাট সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা দাবী করছেন, বন বিভাগের লঞ্চে প্রতিমন্ত্রী শুধূমাত্র রেঞ্জ এলাকার সামনে নিয়ে নদীতে ঘুরেছেন। এবং সন্ধা হয়ে যাওয়ায় ফিরে এসেছেন।

রায়েন্দা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা বলেন, তার ইউনিয়নের সিডিডি এনজিও উদ্যোগে বৃষ্টির পানি সংগ্রহের জন্য পানির ট্যাঙ্ক বিতরণ করা হয়েছে।

সিডিডি‘র শরণখোলা প্রজেক্ট অফিসের ফিল্ড কো-অডিনেটর শফিকুল ইসলাম বলেন, এটি সরকারী প্রোগ্রাম। উপজেলা প্রশাসন এটির আয়োজন করেছে। গত ২০২০ সাল থেকে শরণখোলায় তারা কাজ করছেন বরে উল্লেখ করেন।
দুর্যোগ ব্যবস্থাপনা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপির একান্ত সচিব খন্দকার মু: মুশফিকুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল রিসিভ করেন নি।

উল্লেখ, সেন্টার ফর ডিজএাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। যার প্রধান কার্যালয় প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা সাভারে অবস্থিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন