বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় তৃণমূল আওয়ামী লীগ উজ্জীবিত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫৪ পিএম

নির্বাচনের আগে আওয়ামী লীগকে সুসংগঠিত করার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে খোঁজখবর রাখছেন ক্ষমতাসীন দলের নেতারা। দিক-নির্দেশনা ও প্রয়োজনীয় বক্তব্য দিয়ে তৃণমূলের নেতাকর্মীদের উজ্জীবিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের অন্যতম উপজেলা চান্দিনায় গত শুক্রবার শান্তি সমাবেশ ঘিরে উজ্জীবিত হয়ে ওঠে তৃণমূল নেতাকর্মীরা। বিশেষ করে আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের দিক নিদের্শনা ও পরামর্শমূলক বক্তব্যের পর তৃণমূলে চাঙ্গাভাব দেখা দিয়েছে।

কুমিল্লার চান্দিনার মাধাইয়া বাজারে শান্তি সমাবেশ শেষে গণমাধ্যমে দলের কেন্দ্রিয় নেতা ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, তৃণমূলকে চাঙ্গা করতেই আমরা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি। বিশেষ করে বিএনপি ও জামায়াতের নৈরাজ্য মোকাবেলায় দেশব্যাপী শান্তি সমাবেশ জানান দিয়েছে মানুষ শান্তি চায়, নৈরাজ্য নয়। দলের তৃণমূল নেতাকর্মীরা আমাদের প্রাণ শক্তি। কুমিল্লা উত্তরের অন্যতম উপজেলা চান্দিনা। এ উপজেলা রাজনৈতিকভাবে গুরুত্ব বহন করে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক লাগোয়া উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং শিল্পকারখানার কারণে চান্দিনা উপজেলার গুরুত্ব আলাদা। এখানকার আওয়ামী লীগের ইউনিট বেশ শক্তিশালী ও সাংগঠনিকভাবে সক্রিয়। সকল অন্তর্কোন্দলের উর্ধ্বে থেকে চান্দিনা উপজেলা আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটু বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বৃকে ধারণ করে রাজনীতি করি। আমার বাবা অধ্যাপক আলী আশ্রাফ চান্দিনা আসনে ৫ বারের এমপি ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকারও ছিলেন। তিনি সারাজীবন সাধারণ মানুষের জন্য রাজনীতি করেছেন। আর দলের তৃণমূলরাই ছিলেন তার রাজনৈতিক শক্তি, মনোবল। চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পাবার পর থেকে তৃণমূল নেতাকর্মীদের সংগঠিত করেই সাংগঠনিক কাজ করে যাচ্ছি। কেন্দ্রিয় নেতাদের দিক নির্দেশনায় দলীয় কর্মকাণ্ড পরিচালনায় চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সকল ইউনিট সবসময় সক্রিয়।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আবদুল মান্নান জয়, সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তুহিন, সাইফুল ইসলাম মজুমদার শিপন চেয়ারম্যান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলাউদ্দিন আল আজাদ মমতাজ, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাস্টার, অধ্যাপক হেদায়েত উল্লাহ, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এনায়েত উল্লাহ, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ আহবায়ক জহিরুল ইসলাম মুন্সী, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি কাজী ইয়াসিন আহমেদ অভি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন