বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০৭ পিএম

আগামী ১৮ ফেব্রুয়ারি শনিবার সকল মহানগরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টায় শ্যামলী ক্লাব মাঠের সামনে ঢাকা উত্তর বিএনপি'র পদযাত্রা কর্মসূচির পূর্ব মুহূর্তে তিনি এই কর্মসূচি ঘোষণা করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপূর্ণ দ্রব্যমূল্যের লাগামহীন উর্দু গতির প্রতিবাদ, খালেদা জিয়ারসহ কারাবন্দীদের মুক্তি দাবি, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১৮ ফেব্রুয়ারি সকল মহানগরের পদযাত্রা ঘোষণা করছি।

তিনি বলেন, বিএনপিসহ যারা যুগপৎ আন্দোলন করছে সকলেই আগামী ১৮ ফেব্রুয়ারি পদযাত্রা কর্মসূচি পালন করবে।

মোশারফ হোসেন বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে

পদযাত্রা কর্মসূচি পালনের মাধ্যমে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতির আহবান জানান খন্দকার মোশাররফ।

এরপর বিকেল ৩টার দিকে শ্যামলী ক্লাব মঠের কে ঢাকা উত্তর বিএনপি'র পদে যাত্রা কর্মসূচি শুরু হয়। রিং রোড-শিয়া মসজিদ-তাজমহল রোড-নুরজাহান রোড-বিআরটিসি বাসস্ট্যান্ড মোড়-আল্লাহ করিম মসজিদ হয়ে বসিলা সাতরাস্তা মোড় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

দুপুর ২টায় বিএনপির এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১টার পর থেকেই নেতা কর্মীরা এসে জড়ো হতে থাকে।

এ সময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এছাড়া আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। নেতা কর্মীদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড। খ- খ- মিছিল নিয়ে শ্যামলী ক্লাব মাঠে এসে জড়ো হয়েছে দলটির নেতাকর্মীরা।

এতে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক।

গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এই পদযাত্রা কর্মসূচি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ জনসাধারণের প্রতি ১০ দফা দাবি আদায়ের লক্ষে ঢাকা মহানগর উত্তর বিএনপির পদযাত্রা কর্মসূচীতে অংশ নেওয়ার আহবান জানান 

গত ৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে দুদিনের পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হাজার হাজার মানুষ নিহত হওয়ায় গভীর শোক, সমবেদনা, সহমর্মিতা জ্ঞাপন করে ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দক্ষিণের পদযাত্রা কর্মসূচি স্থগিত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন