সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিংড়ায় বিএনপির ২৫নেতাকর্মীর বিরুদ্ধে মামলা॥ বিএনপির দাবী মামলাটি গায়েবি

সিংড়া,(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৩৪ পিএম

নাটোরের সিংড়ায় আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশে’ বাধা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে বিএনপির ২৫নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মৃত রশিদুল ইসলাম মৃধার বড় ভাই রমিজুল করিম বাদী হয়ে সিংড়া থানায় মামলাটি করেন। মামলাটিকে একটি গায়েবি, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা হিসেবে দাবী করেছেন উপজেলা বিএনপির সদস্য সচিব।

সিংড়া থানায় মামলা সূত্রে জানা যায়,গত ১১ফেব্রুয়ারী চামারী ইউনিয়নের সোনাপুর বটতলায় আয়োজিত শান্তি সমাবেশে আসা আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ, দোকান ভাঙচুর ও লুটপাটের অভিযোগে (১২ফেব্রুয়ারি) রাতে চামারী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান রাশিদুল ইসলাম ও সদস্য সচিব নুরনবী ফারুক তারা সহ বিএনপির ২৫জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মৃত রশিদুল ইসলাম মৃধার বড় ভাই রমিজুল করিম।

উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ, মামলাটিকে একটি গায়েবি, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা দাবী করে বলেন, ১১ফেব্রুয়ারী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার ১২টি ইউনিয়নে ১০দফা দাবীতে বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসূচি শুরু হয়। কর্মসূচি চলাকালে রামানন্দ খাজুরা ইউনিয়নের কৈগ্রাম বাজারে লাঠিসোটা নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে আ'লীগ-যুবলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এতে উপজেলার রামানন্দ খাজুরা, চৌগ্রাম ও ইটালী ইউনিয়নে বিএনপির ৭নেতাকর্মী আহত হয়। ১২ফেব্রুয়ারি ‘দৈনিক ইনকিলাব’ পত্রিকায় আহতদের ছবিসহ প্রতিবেদন ছাপা হয়েছে। মামলার এজাহারে বর্ণিত কোনো ঘটনা সেখানে ঘটেনি। বিএনপি নেতাকর্মীদের হেনস্তা ও আন্দোলন থামিয়ে দিতে ২০১৮সালেও এরকম একটি গায়েবি মামলা দায়ের করা হয়েছিল।

সিংড়া থানায় ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো.রফিকুল ইসলাম বলেন,আওয়ামী লীগের শান্তি সমাবেশে বাধা দেওয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে এই মামলায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি বলে তিনি জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন