রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আল্লামা আশরাফ আলী (রহ.) ইসলামের বহুবিদ খেদমত আঞ্জাম দিয়েছেন দোয়া মাহফিলে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫০ পিএম

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত যুক্তরাজ্যের সাবেক সভাপতি শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী শিকদার (রহ.) নিজের কর্মময় জীবনে ইসলামের বহুবিদ খেদমত আঞ্জাম দিয়েছেন। তিনি আমাদের জন্য তৈরি করে গেছেন আকবির উলামায়ে কেরাম ও দেওয়াবন্দী ধারার অসীম ফুয়ুজ ও বরকতের ধারা। তার মৃত্যুতে উম্মাহ'র অপূরনীয় ক্ষতি হয়ে গেলো। আজ মঙ্গলবার সকালে নগরীর খিলগাঁওস্থ জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূম মাদরাসায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের উদ্যোগে আল্লামা আশরাফ আলী সিকদার (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি মাওলানা সাইফুল্লাহ সিদ্দিকী।
প্রধান অতিথি হিসেবে সংগঠনের মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী তার বক্তব্যে বলেন, রাসূল (সা.) বলেছেন, ‘মানুষ মৃত্যুবরণ করলে তার যাবতীয় আমল বন্ধ হয়ে যায়। তবে ৩ টি আমল বন্ধ হয় না প্রথমত সদকায়ে জারিয়া দ্বিতীয়ত এমন ইলম-যার দ্বারা উপকৃত হওয়া যায়, তৃতীয়ত এমন নেক সন্তান, যে তার জন্য দোয়া করে। আল্লামা আশরাফ আলী শিকদার (রহ.) এই তিনটা আমল আমাদের মাঝে রেখে গেছেন। তিনি যুক্তরাজ্যে খতমে নবুওয়ত এর প্রতিষ্ঠা লগ্ন থেকে আমৃত্যু নিষ্ঠার সাথে সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। তিনি দেশে-বিদেশে অনেক মসজিদ মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। নেক সন্তান হিসেবে ছেলেদের যোগ্য আলেম হিসেবে গড়ে তুলেছেন। তার কর্মময় জীবনে আমাদের প্রত্যেকের জন্য রয়েছে শিক্ষা ও ইসলামি চিন্তা-চেতনার আদর্শ।
এ সময় আরো বক্তব্য রাখেন, আশরাফ আলী শিকদার (রহ.) এর ছেলে ব্যারিষ্টার মুফতী নুরুল্লাহ, মাওলানা রহমতুল্লাহ, তাহাফফুজে খতমে নবুওয়তের সহ সভাপতি মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মাহবুবুল হক কাসেমি, মাওলানা ইউনুস ঢালি, মাওলানা আশিকুল্লাহ, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা মঈনুল ইসলাম ও মাওলানা আফসার মাহমুদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন