বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বসন্ত বরণে রঙিন আমেজে মুখরিত জবি

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৭ পিএম

'আমার বসন্ত গান, তোমারি বসন্ত দিনে

ধ্বনিত হোক ক্ষণতরে-বসন্ত এসেগেছে।'
শীতকে বিদায় জানিয়ে নাচ, গান ও কবিতা বন্দনার মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। সকলের প্রত্যাশা প্রকৃতি যেন এ মনুষ্য জাতির প্রতি কোন বিরূপ আচরন না করে একটি সুন্দর পৃথিবী উপহার দেয়।

বুধবার বাংলা ঋতুরাজ বসন্তকে বরণ করতে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সংগীত বিভাগ, শান্ত চত্বর নাট্যকলা বিভাগ ও শহীদ মিনার প্রাঙ্গনে বাংলা বিভাগের উদ্যোগে দিনব্যাপী নানা রঙিন আয়োজন করা হয়।

শিক্ষার্থীরা বলেন বসন্ত মানেই তো রং, রঙের খেলা। তাই তো সর্বোচ্চ রংটুকু দিয়ে আমরা নিজেদেরকে সাজিয়ে উৎসবে মেতে উঠেছি। মেয়েরা সেজেছে বাসন্তী শাড়ির সঙ্গে হলুদ গাঁদা ফুল দিয়ে আর ছেলেরা সেজেছে বসন্তের আবির রাঙা পোশাকে।

এ সময় ভিসি প্রফেসর ড. ইমদাদুল হক বলেন, ‘আমরা বাঙালি, আমাদের দেশ ১২ মাসে ১৩ পার্বণের দেশ। অসাম্প্রদায়িকভাবে আমরা সব উৎসব উদযাপন করি। বেশ কয়েকটি বিভাগ এবার বসন্ত বরণ উৎসব উদযাপন করছে। গ্রামীণ পরিবেশের আদলে বসন্ত বরণ উৎসব দেখে খুবই ভালো লাগছে। বসন্তের ফুল ফোটার উৎসব হোক সবখানে। এতে করে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা দূর হবে সমাজ থেকে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আইনুল ইসলাম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন