শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গরু চুরির অভিযোগে ৬০ বছরের বৃদ্ধকে প্রকাশ্যে অমানবিক নির্যাতন

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : জেলার নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামে গরু চুরির অভিযোগ এনে ৬০ বছর বয়সের বৃদ্ধ আবু বক্করকে শত শত মানুষের সামনে নির্যাতন চালিয়েছেন স্থা্নীয় ইউপি সদস্য জমসেদ আলী। নির্যাতনের দৃশ্য ধারণ করে ছেড়ে দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আজ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বৃদ্ধ আবু বক্করের কাছে জানা যায় বিস্তারিত।
স্থানীয়রা জানান,গত সোমবার দুপুরের এই নির্যাতনের দৃশ্য বৃহস্পতিবার দুপুরে সামজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সাতাইহাল গ্রামের ইউপি সদস্য জমশেদ আলী একই গ্রামের বাসিন্দা মো. আবু বক্কর (৬০)কে গত রবিবার রাতে গরু চুরির অভিযোগ এনে তার বাড়ীতে ডেকে নিয়ে যান। সারা রাত বৃদ্ধকে তার বাড়িকে আটকে রাখা হয়। পরদিন দুপুরে স্থানীয় সাতাইহাল পাচঁ মৌজার খেলার মাঠে নিয়ে আশপাশের গ্রামের অন্তত শতাধিক মানুষের উপস্থিতিতে লাঠি দিয়ে বেধড়ক মারপিঠ করেন জমশেদ আলী ও তার লোকজন।
নির্যাতনকারী এ ব্যাপারে ইউপি সদস্য জমসেদ আলীর দাবি, ‘আব বক্কর ভরগাঁও গ্রামের তবারকের সাথে গরু চুরিতে সহযোগিতা করে চুরির গরুর মাংস বিক্রি করেছেন। এ কারণে এলাকার লোকজন তার প্রতি ক্ষীপ্ত হয়ে ওঠে। তাই জনগনকে সামাল দিতে গিয়ে আমি প্রকাশ্য মারপিঠের অভিনয় করেছি।’
নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন আবু বক্কর জনান, ‘আমি গরু চুরি করিনি,এমনকি এর কোন প্রমানও পায়নি এলাকার লোকজন। আমি তবারকের কাছ থেকে ১ কেজি মাংস কিনি এটাই আমার অপরাধ, আমি এলাকাতে যদি চুরি করে থাকি তবে আমার ওপর যে শাস্তি প্রদান করা হবে আমি মাথা পেতে নেব।’
নবীগঞ্জ থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন জানান, ‘এ ধরণের কোন ঘটনা আমি শুনীনি। তবে এখন যেহেতু শুনেছি এবং ভিডিও ক্লিপটিও দেখেছি সুতরাং তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।’ এদিকে এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন আবু বক্করের পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন