বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফ্যাসিবাদী শাসন প্রতিরোধে সবাইকে সংগঠিত হতে হবে

আলোচনা সভায় বদরুদ্দীন উমর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১৩ এএম

জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি বদরুদ্দীন উমর বলেছেন, দেশে আজ চরম ফ্যাসিবাদী শাসন চলছে। দুর্নীতি আর লুণ্ঠনে দেশের অর্থনীতির নাজুক অবস্থা। এর বিরুদ্ধে সব শ্রেণী পেশার মানুষকে সংগঠিত হতে হবে। জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘ফ্যাসিবাদী শাসন, বাজারি শোষণ, লুণ্ঠন, দুর্নীতি, রাষ্ট্রীয় সন্ত্রাস ও সা¤্রাজ্যবাদী হস্তক্ষেপ’-এর বিরুদ্ধে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় মুক্তি কাউন্সিল।
বদরুদ্দীন উমর বলেন, আজকে শাসক শ্রেণির যে সংকট দেখা যাচ্ছে, তেমনি জনগণের সংগঠনেরও সংকট রয়েছে। ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের সংগ্রাম বেগবান করতে হলে শ্রমজীবী জনগণের সংগঠন গড়ে তুলতে হবে। সংগঠন ছাড়া ফ্যাসিবাদী শাসন মোকাবিলা করা যাবে না।
সমাবেশে উপস্থিত ছিলেন ‘বাঙলাদেশ লেখক শিবির’-এর সভাপতি হাসিবুর রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার, গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা প্রমুখ।
অনুষ্ঠানে সংগঠনটির সম্পাদক ফয়জুল হাকিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের সংগ্রাম গড়ে তুলতে শ্রমিক কৃষক নিপীড়িত জাতি ও জনগণের প্রতিরোধ গড়ে তুলতে হবে। গণআন্দোলনকে গণঅভ্যুত্থানে পরিণত করা ছাড়া পরিস্থিতি পরিবর্তন করা যাবে না।
সমাবেশে ২৩ ফেব্রুয়ারি হতে ২৩ মার্চ মাসব্যাপী প্রচার ও জনসংযোগ কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে এক মিছিল শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন