রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্ত্রী সন্তান সহ শ্রমিক লীগ নেতা হেলালের বিরুদ্ধে দুদকের মামলা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও শ্রমিক লীগ নেতা সামছুদ্দিন শেখ হেলালসহ তার স্ত্রী সন্তানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূতভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

রোববার দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয়ের উপ পরিচালক মনিরুজ্জামান বাদী হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেন। তিনটি মামলায় পৃথক করে আসামী করা হয়েছে সামছুদ্দিন শেখ হেলাল, তার প্রথম স্ত্রী মোছাঃ হেলেনা পারভীন ও পুত্র হোসাইন হাবীবকে।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয় সুত্রে জানা যায়, একটি মামলায় হেলালের বিরুদ্ধে ৯ কোটি ৭২ লাখ ৪০ হাজার ৯২০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এ ছাড়া আর ১ কোটি ২ লাখ টাকারও বেশি সম্পদ তার দ্বিতীয় স্ত্রী আবে জম জম ওরফে নাজীর কাছে স্থানান্তরের অভিযোগ করা হয়েছে দুদকের মামলায়।
দ্বিতীয় মামলায় আসামী করা হয়েছে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলালের স্ত্রী মোছাঃ হেলেনা পারভিনকে। মামলায় সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্য ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে ২ কোটি ৪১ লাখ ২৩ হাজার ৯৮৩ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে একই দিনে মামলাটি দায়ের করা হয়।
তৃতীয় মামলা দায়ের করা হয়েছে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল এর পুত্র মোঃ হোসাইন হাবীব এর বিরুদ্ধে। মামলায় সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্য ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে ২ কোটি ৮০ লাখ ৫ হাজার ৩৪৯ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে একই দিনে মামলাটি দায়ের করা হয়।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া কার্যালয়ের উপ পরিচালক মনিরুজ্জামান জানান, সামছুদ্দিন শেখ হেলাল তার ২ স্ত্রী ও পুত্রের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। তিনটি মামলায় জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করা ও মিথ্যা তথ্য ঘোষণা প্রদান করায় মামলা তিনটি করা হয়েছে। তিনটি মামলারই তিনি বাদী। এর আগে ২০২১ সালের ২৫ মে সামছুদ্দিন শেখ হেলাল ও তার স্ত্রী, পুত্র তাদের সম্পদ বিবরনী জমা প্রদান করেন। জমাকৃত সম্পদ বিবরনীতে মিথ্যা তথ্য তুলে
ধরা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন