শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

‘পাঠান’ মুক্তির তারিখ এখনও চূড়ান্ত হয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৪ পিএম | আপডেট : ৭:৪৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশে হিন্দি চলচ্চিত্র আমদানিতে আর কোন বাধা নেই। চলচ্চিত্র অঙ্গনের সব সমিতি ভারতীয় হিন্দি সিনেমা আমদানির বিষয়ে একমত হয়েছে। গতকাল সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্মিলিত চলচ্চিত্রের পরিষদ নেতারা ‘নির্দিষ্ট সময়ের জন্য বিদেশি (উপমহাদেশীয় ভাষার) চলচ্চিত্র আমদানি ও মুক্তি প্রসঙ্গে’ শিরোনামে চিঠিটি মন্ত্রীর হাতে হস্তান্তর করেন। এ সময় তথ্য ও সম্প্রচার সচিব হুমায়ুন কবীর খোন্দকার, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুন আক্তার ও সদস্য রিয়াজ, প্রদর্শক সমিতির সভাপতি কাজী শোয়েব রশীদ, সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন, প্রযোজক পরিবেশক সমিতির পক্ষে খোরশেদ আলম খসরু ও মোহাম্মদ হোসেন, ফিল্ম ক্লাবের সভাপতি কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু এবং সম্মিলিত চলচ্চিত্রের পরিষদের সদস্য সচিব শাহ আলম কিরণ উপস্থিত ছিলেন।
হিন্দি সিনেমা আমদানির বাধা দূর হওয়ায় বাংলাদেশে খুব শিগগিরই মুক্তি পাবে বর্তমানের সবচেয়ে আলোচিত ছবি ‘পাঠান’। এই মুহূর্তে হিন্দি সিনেমা প্রেমীদের মাঝে অন্যতম আলোচিত ছবি এটি। শাহরুখ খানের এই কামব্যাক ছবিকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ বেড়েই চলেছে দর্শকদের মাঝে। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম দুই মুখ্যচরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। আয়ের দিক থেকে ছবিটি ইতোমধ্যে ভাতীয় অন্য সব ছবির রেকর্ড ছাড়িয়ে গেছে। ছবিটি মুক্তির প্রথম ছয় দিনেই ৬০০ কোটি টাকার বেশি আয় করে ভারতের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছে।
পাঠান বাংলাদেশে ২৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে এমনটা শোনা গেলেও তা সঠিক নয়। ছবিটি আমদানির সব প্রস্তুতি চূড়ান্ত হয়েছে। আমদানির প্িরক্রয়াগুলো শেষ করে এ মাসের শেষে অথবা আগামী মাসের প্রথম সপ্তাহে হয়তো মুক্তি পেতে পারে। বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ফিল্ম ক্লাবের সভাপতি কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু এ বিষয়ে গতকাল ইনকিলাবকে বলেন, হিন্দি চলচ্চিত্র আমদানির বিষয়ে আমরা সবাই একমত হয়েছি। এখন হিন্দি ছবি আমদানিতে আর কোন বাধা নেই। এ সময়ের সবচেয়ে আলোচিত হিন্দি ছবি পাঠান আমদানির প্রক্রিয়া চলমান আছে। একশনকাট প্রযোজনা সংস্থার স্বত্বাধিকারী অনন্য মামুন ছবিটি আমদানি করছেন। এটি আমাদের দেশে মুক্তির তারিখ এখনো চ’ড়ান্ত হয়নি। এ মাসের শেষে অথবা আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে আমাদের এখানে মুক্তির সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন