সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কয়েকটি ফ্লোরে ছড়িয়ে পড়েছে ‘গুলশান’র আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৫ পিএম

রাজধানীর গুলশান-২ নম্বরে ১২ তলা আবাসিক ভবনে লাগা আগুনের তীব্রতা বেড়েছে। এরই মধ্যে আগুন ওই ভবনের কয়েকটি ফ্লোরে ছড়িয়ে পড়েছে। রোববার সন্ধ্যা ৭টায় ওই ভবনের ৭তলার একটি ফ্লোরে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে।

এদিকে স্বজনদের অভিযোগ, আগুন লাগা ওই ভবনে এখনও অনেক মানুষ আটকা পড়ে আছেন। যাদের উদ্ধার করতে পারছেন না ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এখন পর্যন্ত জীবিত ছয়জনকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তিনজন নারী রয়েছেন। তারা সবাই কমবেশি আহত। অন্যদিকে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজে যোগ দিয়েছে বিমান বাহিনীর ফায়ার সার্ভিসের একটি টিম।

ওই ভবনের নিচে থাকা সুলেমান চৌধুরী নামের একজন জানান, তার ছোট ভাইয়ের স্ত্রী ফোন দিয়ে জানিয়েছেন, ‌‘ভাইয়া আমি ১১ তলায় আটকে পড়েছি। আমার সঙ্গে আরও মানুষ আছে। দ্রুত লোক পাঠিয়ে আমাদের বাঁচান, প্লিজ।’ তিনি জানান, তার ছোট ভাইয়ের স্ত্রী ভবনটির পাঁচ তলায় থাকেন। সঙ্গে তার স্বামীও থাকেন। কিন্তু তার স্বামী বর্তমানে বিদেশ রয়েছেন। ছোট ভাইয়ের স্ত্রী পেশায় একজন চিকিৎসক।

সুলেমান চৌধুরী বলেন, কিছুক্ষণ আগে ফোন করে ছোট ভাইয়ের স্ত্রী জানান, আগুন লাগার সময় তিনি বাসায় ৫ম তলায় ছিলেন। আগুন লাগার পর ধোঁয়ার কারণে নিচে নামতে পারেননি। জীবন বাঁচাতে ওপরে চলে গেছেন। এদিকে ঘটনাস্থলে কর্মরত ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, এখন পর্যন্ত ভেতর থেকে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। প্রচণ্ড ধোঁয়ার কারণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, প্রথমে ৬টি, পরে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরে আরও ৬টি ইউনিট কাজে যোগ দেয়। বর্তমানে ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন