রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটিশ রাজপরিবারের জনপ্রিয়তা কমছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৯ এএম

আগামী মে মাসেই রাজ্যাভিষেক হবে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের। কিন্তু তার আগে অদ্ভুত সমস্যায় পড়েছে ব্রিটেনের রাজপরিবার। কারণ, সামাজিক যোগাযোগ মাধ্যমে হুড়মুড় করে জনপ্রিয়তা কমছে তাদের। প্রতিদিনই একটু একটু করে কমছে বাকিংহ্যাম প্যালেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডলের ‘ফলোয়ার্স’। চলতি সপ্তাহেই এক কোটি ৩০ লাখ থেকে কমে এক কোটি ২৯ লাখ হয়ে গেছে ফলোয়ার্স সংখ্যা।

এ পর্যন্ত বাকিংহ্যাম প্যালেসের টুইটার পেজে ৪,১৪৮টি ছবি পোস্ট হয়েছে। শেষ পোস্টে জানানো হয়েছে, ওয়েস্টমিনস্টার অ্যাবেতে নতুন করে ১২টি সঙ্গীত দলকে নিয়োজিত করা হচ্ছে। তারা রাজ্যাভিষেকের সময় সঙ্গীত পরিবেশন করবে। সারা ব্রিটেনের সঙ্গীত প্রতিভাকে বিশ্বের সামনে তুলে ধরা হব।

ব্রিটেনের রাজ পরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ সূত্রে জানা গেছে, এবার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তিনি পরতে পারেন সেনাবাহিনীর উর্দি।

এ নিয়ে একাধিকবার আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তার স্ত্রী ক্যামিলা। এর পরের দিন উইন্ডসর রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট। কিন্তু এত প্রস্তুতির মধ্যেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ফলোয়ার্স’ কমছে রাজ পরিবারের। সূত্র : এবিপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন