শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্কাউট গঠনের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০০ পিএম

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুটি করে স্কাউট দল বা রোভার গঠন করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২০ ফেব্রুয়ারি) এ নির্দেশনা দেওয়া হয়।

এর আগে গত ২৫ জানুয়ারি গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৩২তম এশিয়া-প্যাসিফিক ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব জেলা ও উপজেলায় স্কাউট ভবন করার কথা জানান।

প্রধানমন্ত্রীর ওই প্রতিশ্রুতির পর গত ১২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে তা বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়।

এরপর সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তা ওয়েবসাইটে প্রকাশ করে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা

১) দেশের সব জেলা ও উপজেলায় স্কাউট ভবন, প্রশিক্ষণ ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। ২) দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুটি করে স্কাউট দল বা রোভার গঠন করতে হবে। ৩) ছেলেদের পাশাপাশি গার্লস স্কাউট বা মাদ্রাসায় স্কাউট যেন গঠন করা হয় সে বিষয়ে কাজ করতে হবে। ৪) প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন