সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জঙ্গিরা সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য জাতীয় নির্বাচনকে বেছে নেয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৬ পিএম

জঙ্গি সংগঠনগুলো তাদের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য জাতীয় নির্বাচনের সময়টাকে বেছে নেয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান এই তথ্য জানান।


বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।


ডিএমপির অতিরিক্ত কমিশিনার বলেন, জাতীয় নির্বাচনের আগে আইনশৃঙ্খলা রক্ষাসহ নির্বাচনি সভা-সমাবেশের কারণে ব্যস্ত থাকে আইনশৃঙ্খলা বাহিনী। জঙ্গিরা মনে করে, এ সময়ে আইনশৃঙ্খলা বাহিনী তাদের দিকে কম মনোযোগ দেবে। এর আগে এমনটাই হয়েছে। ফলে সাংগঠনিক কর্মকাণ্ডের জন্য জাতীয় নির্বাচনের সময়টাকে বেছে নেয় তারা।


আসাদুজ্জামান বলেন, জঙ্গি নিয়ে কাজ করার জন্য পুলিশের কোনও স্পেশাল ইউনিট ছিল না। সিটিটিসির কাজ জঙ্গিদের তৎপরতা নিয়ন্ত্রণে রাখা। আসন্ন জাতীয় নির্বাচনে জঙ্গিরা আগের স্পেসটা পাবে না।

 

সিটিটিসি প্রধান বলেন, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার নেতা শামিন মাহফুজ ওরফে শামিন স্যারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শামিন মাহফুজ সপরিবারে নিখোঁজ রয়েছেন। তাকে গ্রেপ্তার করা গেলে নতুন জঙ্গি সংগঠন ভঙ্গুর হয়ে যাবে বলে আশা করি।

পাহাড়ি উগ্রবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বম দেশে নাকি দেশের বাইরে পালিয়েছে জানতে চাইলে তিনি বলেন, তার অবস্থান এখনও শনাক্ত করা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন