রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় উপ নির্বাচন পরবর্তি জাপার রাজনীতি কর্মিরা চায় সম্মেলন ও নির্বাচন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৭ পিএম

চলতি মাসের ১ তারিখে অনুষ্ঠিত দুটি সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নিয়ে শোচনীয়ভাবে পরাজিত হয়েছে জাতীয় পার্টির দুজন প্রার্থী। দুটি আসনের মধ্যে বগুড়ার কাহালু ও নন্দীগ্রাম উপজেলাকে নিয়ে গঠিত বগুড়া ৪ সংসদীয় আসনে জাতীয় পার্টি মনোনিত প্রার্থী ও জাতীয় যুবসংহতি বগুড়া জেলা শাখার আহ্বায়ক শাহীন মোস্তফা কামাল ফারুক ভোট পেয়েছেন মাত্র ৬ হাজার ৪৪৬ এবং বগুড়া সদর তথা বগুড়া ৭ সংসদীয় আসনে দলের যুগ্ম আহ্বায়ক ও সাবেক জাতীয় সংসদীয় দলের হুইপ নুরুল ইসলাম ওমর পেয়েছেন ৬ হাজার ৯৯৫ ভোট। জামানত হারিয়েছেন দু’জনই।

বিএনপির মতো জনপ্রিয় দলের অনুপস্থিতি এবং সরকারিদলের জনপ্রিয়তা হ্রাসের মধ্যেও কেন জাতীয় পার্টির প্রার্থরা এত খারাপ ফলাফল তা’ বুঝতে নারাজ। দলের নেতাকর্মি সমর্থকদের এখন একটাই কথা একটাই দাবি দ্রুততম সময়ের মধ্যেই জাতীয় পাটি এবং এর অঙ্গদল জাতীয় যুব সংহতির কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলন ও নির্বাচনের মাধ্যে বগুড়ায় নতুন কমিটি গঠন করা হোক ।
জানতে চাইলে জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সেক্রেটারি আজিজ আহম্মেদ রুবেল বলেন , জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির মেয়াদ দু’বছর পেরিয়েছে, আরও বিলম্ব কেন প্রশ্ন তুলে বলেন ,দলে সাংগঠনিক চর্চা না থাকায় ১৮ সালের নির্বাচনের পর থেকেই জনসমর্থন হােিয়ছে। ২/১ জনের ইশারায় দল চলছে ্ এভাবে চলতে থাকলে অস্তিত্বের সংকটে পড়বে দল । উদাহরন দিয়ে তিনি বলেন, সদ্য সমাপÍ উপ নির্বাচনে দলের মনোনয়ন চেয়েছিলেন। এটা আমার সাংবিধানিক ও গঠনতান্ত্রিক অধিকার। কিন্তু দলের মনোনয়ন চাওয়ায তাকে দলের মধ্যেই হেনস্থার শিকার হচ্ছে। তিনি দলে গনতন্ত্রের চর্চা ও সাংগঠনিক তৎপরতা বাড়ানোর স্বার্থে অবিলম্বে বর্তমান আহ্বায়ক কমিটি ভেঙ্গে দিয়ে সবার কাছে গ্রহনযোগ্য একটি আহ্বায়ক কমিটি গঠন করে সম্মেলন নির্বাচনের ব্যবস্থা করার জন্য দলের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষন করেন। রুবেল বলেন , সম্ভবত ২০২০ সালের শেষের দিকে দলের বর্তমান কমিটি গঠন করা হয় । সেই হিসেবে ইতোমধ্যেই আহ্বায়ক কমিটির বয়স দু’বছর পেরিয়ে গেছে। তার বক্তব্য এই দীর্ঘ সময়ে
কেন সম্মেলনের আয়োজন করা হলনা কেন্দ্রীয় নেতৃত্বের সেটা দেখা ও দ্রুত প্রতিকার মুলক পদক্ষেপ নেওয়া উচিত ।
জাতীয় যুবসংহতি বগুড়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন বলেন , মুল দলের পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে জাতীয় যুবসংহতিরও সম্মেলন ও নির্বাচনের ব্যবস্থা গ্রহন এখন সময়ের দাবি।্ নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন বলেন , সংসদে অনুপস্থিত এবং রাজপথে দুর্বল বিএনপির ঘাঁিটতে দল গোছানোর এটাই উত্তম সময়। কিন্তু এই রাজনৈতিক অনুধাবনের বিষয়টি শীর্ষ নেতৃত্ব কেন আমলে নিচ্ছেনা নেতাদের কাছে সেই প্রশ্ন রাখেন তিনি ।
কয়েকজন নেতা বলেন , স্থানীয় নেতৃত্বের কাছে দিক নির্দেশনা না পেয়ে কৃষক পার্টি বগুড়া জেলা শাখার সভাপতি প্রবীন নেতা আব্দুল আলিম এবং সাবেক ছাত্র সমাজ নেতা আব্দুস সালাম বাবু জাতীয় পার্টি (রওশন ) এর ব্যানারে জোরেশোরে রাজনৈতিক তৎপরতা শুরু করেছেন। এই গ্রুপের যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম বাবু বলেন , তারা জেলা পর্যায়ে সক্রিয় হয়ে এখণ উপজেলা পর্যায়ে কমিটি গঠন সহ সাংগঠনিক কার্যালয় অব্যাহত রেখেছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
জাহিদ হাসান ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৪ পিএম says : 0
বগুড়া সদর ৬ আসন হবে আপনারা সংসদীয় ৭ লেখেছেন ধন্যবাদ
Total Reply(0)
বগুড়া সদর ৬ আসন হবে আপনারা সংসদীয় ৭ লেখেছেন ধন্যবাদ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন