শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অবিলম্বে ফিলিস্তিনে মুসলিম হত্যাযজ্ঞ বন্ধ করুন -ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৮ পিএম

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর বর্বর হামলায় ১১ ফিলিস্তিনিকে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশ। অবিলম্বে ফিলিস্তিনে মুসলিম হত্যাযজ্ঞা বন্ধ করতে হবে। গত বুধবার অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলের ইহুদী সৈন্যদের নৃশংস হামলায় ১১ ফিলিস্তিনি নিহত ও শতাধিক আহত হওয়ার সংবাদে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সংগঠনটির চেয়ারম্যান ড. শহীদুল ইসলাম ফারুকী ও মহাসচিব মুফতি শাঈখ মুহাম্মদ উসমান গণী।
আজ শুক্রবার যৌথ বিবৃতিতে তারা বলেন, ইসরাইল নামক অবৈধ রাষ্ট্রটি যুগ যুগ ধরে ফিলিস্তিনিদের উপর নির্বিচারে হামলা ও নির্যাতন চালিয়ে পৃথিবীর মানচিত্র থেকে ফিলিস্তিনের সীমানা মুছে দেয়ার চক্রান্ত করে আসছে। সেই ধারাবাহিকতায় গত বুধবার কোনো রকম উস্কানি ছাড়াই পশ্চিম তীরের নাবলুসে নিরিহ মুসলমানদের উপর হামলা চালিয়ে ১১ ফিলিস্তিনিকে হত্যাসহ শতাধিক নারী ও শিশুকে আহত করেছে। এই হামলা চালিয়ে তারা মানবতাবিরোধী অপরাধ করেছে। এই অপরাধে আন্তর্জাতিক আদালতে ইসরাইলের বিচার হওয়া উচিত বলে তারা দাবি করেন।
পাশাপাশি এসব হত্যাযজ্ঞ চালিয়ে ফিলিস্তিনিদের স্বাধীনতা কেড়ে নেওয়া যাবে না বলে তারা ইসরাইলকে সতর্ক করেন এবং ইসরইলকে সংযত হওয়ার আহ্বান জানান। তারা মানবতার দুশমন ইসরাইলের বিরুদ্ধে জাতিসংঘে কার্যকরী ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন