শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কিভাবে দেশ এগিয়ে যাবে সেই পরিকল্পনা বঙ্গবন্ধু করে গেছেনঃ এমপি আফতাব উদ্দীন

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:০৭ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছরের মাথায় বাংলাদেশ কিভাবে চলবে, কিভাবে এগিয়ে যাবে সেই পরিকল্পনা তিনি করে গেছেন। এরই ধারাবাহিকতায় যোগ্য পিতার যোগ্য কন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনা সেগুলো বাস্তবায়ন করছেন। নীলফামারীর ডোমারে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩ ইং এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নীলফামারী-০১ (ডোমার- ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

"স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমারে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩ ইং এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল ডোমার নীলফামারীর বাস্তবায়নে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-০১ (ডোমার- ডিমলা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

উপজেলা সহকারী কমিশনার ভুমি ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস হ্যাপি"র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বেগম রৌশন কানিজ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর সহযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে দশটি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে ৪২ টি স্টল প্রদর্শনী মেলায় অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছরের মাথায় বাংলাদেশ কিভাবে চলবে, কি ভাবে এগিয়ে যাবে সেই পরিকল্পনা তিনি করে গেছেন।

তিনি আরোও বলেন এরই ধারাবাহিকতায় যোগ্য পিতার যোগ্য কন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনা সেগুলো বাস্তবায়ন করছেন। আপনারা গরু, মহিষ, ছাগল পালনের পাশাপাশি সকলকেই উদ্দ্যােগী হতে হবে। এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনা সরকারের স্মার্ট বাংলাদেশ বির্নিমানের পদক্ষেপগুলো সফল ও সার্থক হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন