শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামে জনভোগান্তি সৃষ্টি করে আ.লীগের শান্তি সমাবেশ, ঝটিকা মিছিল নিয়ে বিএনপি’র পদযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৭ পিএম

দেশব্যাপী বিএনপি-জামাত জোটের নৈরাজ্য, আগুন সন্ত্রাস ও নাশকতার অভিযোগে কুড়িগ্রামে ‘শান্তি সমাবেশ’ করেছে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনগুলো।

শনিবার দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সড়কের ওপর সমাবেশ করায় শহরের শাপলা চত্বরের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।
এর আগে সংগঠনের নেতা কর্মীরা শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল নিয়ে সমাবেশে মিলিত হন। কুড়িগ্রাম-চিলমারী ও কুড়িগ্রাম-ভূরুঙ্গামারীগামী সড়কের কেন্দ্রস্থল শহরের শাপলা চত্বরে আওয়ামী লীগের এ ‘শান্তি সমাবেশ’ হওয়ায় সমাবেশকালীন সময়ে যান চলাচল বন্ধ হয়ে জনভোগান্তির সৃষ্টি হয়।
শান্তি সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুসহ দলীয় নেতা কর্মীরা। বক্তারা আন্দোলনের নামে বিএনপি জামাত জোটের আগুন সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহত করতে দলীয় নেতা কর্মীদের সতর্ক থাকার আহবান জানান।

অন্যাদিকে দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদ,নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন,বেগম খালেদা জিয়া সহ নেতাকর্মীর মুক্তি দাবি সহ দশ দফা দাবিতে কুড়িগ্রামে জেলা বিএনপির আয়োজনে পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুরে কুড়িগ্রাম শহরের এন আর প্লাজার সামনে পদযাত্রা পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়। শহরের বিভিন্ন অলিগলি থেকে ঝটিকা মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশে মিলিত হন।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর উল ইসলামের সভপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা বিএনপির সহ সভাপতি শফিকুল ইসলাম বেবু,সিনিয়র যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ,জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল হক রুবেল, জেলা ছাত্রদল সভাপতি আমিমুল ইহসান,সাধারণ সম্পাদ হাসান যোবায়ের হিমেল সহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, ‘সরকার লুটপাটের মাধ্যমে দেশের ডলার বিদেশে পাচার করে দিয়ে দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। আওয়ামীলীগের মন্ত্রীরা এখন আবোল তাবোল বলছে,শান্তি সমাবেশের নামে বিএনপির কর্মসূচির দিনে কর্মসূচি দিয়ে সারাদেশে আশান্তি সৃষ্টি করছে।’

পরে সমাবেশ স্থল থেকে জেলা বিএনপির মোক্তার পাড়ার কার্যালয় পর্যন্ত পদযাত্রা করেন নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন