শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

দুর্নীতিবাজ সিন্ডিকেটের কাছে মানুষ অসহায় ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৯ পিএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি, শেয়ার মার্কেটে অব্যাহত ধস, জ্বালানি গ্যাসের লাইনে প্রয়োজনীয় সময়ে গ্যাস না দিয়ে গ্রাহক হয়রানিসহ নাগরিকদের নানা সমস্যার কার্যকরী সমাধান না করে স্মার্ট বাংলাদেশ গড়ার শ্লোগান বর্তমানে বাংলাদেশের জন্য মানানসই নয় বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির।
আজ শনিবার এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, স্বাধীনতার বায়ান্ন বছরে জনগণের প্রত্যাশা ছিলো ক্ষুধা, দারিদ্র্য, বেকারত্ব ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ে তোলা। যেখানে থাকবে না দুর্নীতি । বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হবে না। ওএমএস এর পণ্য ক্রেতাদের লাইন দীর্ঘ হবে না। বিধবা আর বয়স্কভাতার জন্য অসহায় মানুষকে দিনের পর দিন দুর্নীতিবাজদের কাছে ধর্না দিতে হবে না। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্বীকৃতির জন্য দুর্নীতিবাজদের অবৈধ আবদার পূরণ করতে হবে না। পাঠ্যপুস্তকে বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ হবে না। একজনের ভোট অন্যজন দিতে পারবে না। দিনের ভোট রাতে হবে না। অফিস আদালতে হয়রানি হবে না। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত না করে বিতর্ক সৃষ্টিকরা তথ্য শিক্ষা দেয়া হবে না।
শহিদুল ইসলাম কবির বলেন, দেশের মানুষ আজ দুর্নীতিবাজ সিন্ডিকেটের কাছে অসহায়। দেশের সংবিধানে জনগণকে সকল ক্ষমতার উৎস বলা হলেও প্রকৃতপক্ষে ক্ষমতার কাছাকাছি থাকা হাতেগোনা কিছু মানুষ ও প্রশাসনের কর্তা ব্যক্তিরাই এখন সকল ক্ষমতার উৎস। উৎকোচ আর টিপস ছাড়া সরকারি অফিস আদালতে কাজ হয় না। তিনি বলেন, রাজনীতিতে গুণগত পরিবর্তন ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। দেশে জনগণের অধিকার প্রতিষ্ঠিত না হলে ১৯৭১ এ লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থবহ হবে না। স্বাধীনতাকে যতদিন না অর্থবহ করা যাবে ততদিনে প্রকৃতপক্ষে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন