বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিনের ভোট রাতে করে এক নজীর বিহীন ইতিহাস সৃষ্টি করেছে ভোটার বিহীন আওয়ামী লীগ সরকার -মুজিবুর রহমান সারোয়ার।

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩২ পিএম

বিএনপি’র ১০ দফা দাবী আদায়ে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলায় জেলায় পদযাত্রা কর্মসূচীতে বরিশালে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড,মজিবর রহমান সরোয়ার বলেছেন, আমরা যাতে নির্বাচনে অংশ গ্রহন করতে না পারি তারা আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। ২০১৪ সালে তারা এককভাবে ভোট করে ১৫৩ সিট জালিয়াতি করে অবৈধ ভাবে ক্ষমতা দখল করে রেখেছে। ’১৮ সালে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে দিনের ভোট রাতে করে এক নজীর বিহীন ইতিহাস সৃষ্টি করেছে ভোটার বিহীন সরকার আওয়ামী লীগ। তিনি বলেন, এ অবৈধ সরকার আজকে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে গণতন্ত্রকে হত্যা করেছে। আজকে আমাদের কথা বলার সময় এসেছে ও মানুষের গণতন্ত্র ফিরিয়ে দেয়ার সময় এসেছে।

মুজিবুর রহমান সারোয়ার এসময় আরো বলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্রের নায়ক, আর দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের কথা বলতে গিয়ে এই ভোট বিহীন সরকারের হাতে বন্ধী হয়ে আছেন। তিনি বলেন, আমরা দেখেছি বিএনপি যখনই ক্ষমতায় আসে তখনই তারা গণতন্ত্র ধ্বংশের কাজ করেছে। তিনি সব অন্যায় ও জুলুমের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রাম করারও আহবান জানান।
বেগম খালেদা জিয়া সহ সকল কারাবন্ধীদের মুক্তি,নিত্য পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগ সহ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন সহ ১০ দফা দাবী আদায়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত পদযাত্রার পূর্বে প্রধান অতিথির বক্তব্যে সারোয়ার এসব কথা বলেন।
শনিবার জেলা ও মহানগর বিএনপি কার্যলয়ের সম্মুখে অস্থায়ী মঞ্চে বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক সাবেক এমপি আবুল হোসেন খানের সভাপতিত্বে জেলা বিএনপি ও উপজেলা বিএনপি সহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পদযাত্রা পূর্ব সভায় বক্তব্য রাখেন।
পরে এ্যাড, মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে এক বিশাল পদযাত্রা নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে আমতলা মোড় গিয়ে শেষ করে।

পদযাত্রা শুরু করার পূর্বে ব্যানারের সামনে থাকাকে কেন্দ্র করে বরিশাল বাবুগঞ্জ উপজেলা বিএনপি সদস্য সচিব ওয়াহেদুল ইসলাম প্রিন্স ও বরিশাল জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এ্যাড,হাফিজ আহমেদ বাবলুর সাথে কথা কাটাকাঠি থেকে হাতাহাতির ঘটনা ঘটে। পরে সরোয়ার সহ বিভিন্ন নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে পদযাত্রা কর্মসূচি পালন করে।
দক্সিণ সাংগঠনিক জেলার পদযাত্রা কর্মসূচী শুরুর পরপরই বরিশাল উত্তর জেলা বিএনপি নগরীর সদররোড থেকে ভাইস চেয়ারম্যান এ্যাড,জয়নুল আবেদীনের নেতৃত্বে পদযাত্রা কর্মসূচি পালন করে। এসময় কেন্দ্রীয় বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক,সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদ সহ মহানগরের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেয়।২৫-২-২০২৩.

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন