বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশকে জলবায়ু ঝুঁকি থেকে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে সরকার : পরিবেশমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০০ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের শিকার বাংলাদেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যেতে নিরলসভাবে কাজ করছে।
তিনি বলেন, বাংলাদেশ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের বিরুদ্ধে লড়াইয়ে প্রধান ভূমিকা পালন করার লক্ষ্যে বিশ্ব সম্প্রদায়ের সঙ্গে সফলভাবে নিজেকে সম্পৃক্ত করেছে।
শাহাব উদ্দিন আজ সচিবালয়ে তার অফিসে বেলজিয়ামের ডেলিগেশন এবং ইন্টার গভর্মেন্টাল প্যানেল অন ক্লাইমেট চেইঞ্জ’র সাবেক ভাইস-চেয়ার প্রফেসর জিন-পাসকেল ভ্যান ইয়পারসেলের সঙ্গে এক বৈঠককালে এ কথা বলেন।
এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আবদুল্লাহ হারুন এবং অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মনিরুজ্জামান।
শাহাব উদ্দিন বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা এবং প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বাংলাদেশকে দশকব্যাপী সহায়তার জন্য বাংলাদেশ বেলজিয়ামের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানায়।
তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রতিকূল প্রভাব ঠেকাতে এবং জলবায়ু সহনশীল সবুজ বিশ্ব গড়ে তোলার প্রচেষ্টায় আমরা বেলজিয়ামের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন