শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় বিএনপি’র কেন্দ্রীয় নেতাসহ দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০২ পিএম

পুলিশের উপর হামলার অভিযোগ এনে বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খাঁন সোহেল সহ কুমিল্লা উত্তর জেলার দুই শতাধিক নেতা-কর্মীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার চান্দিনা থানার অফিসার উপ-পরিদর্শক (এস.আই) তাপস দাস বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

পুলিশের অভিযোগ শনিবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে কুমিল্লা উত্তর জেলা বিএনপির ‘পদযাত্রা’ কর্মসূচীতে বিএনপি নেতা-কর্মীরা পুলিশের উপর হামলা করেছে।

মামলায় বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খাঁন সোহেল, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের ছেলে ও কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপি যুগ্ম আহবায়ক ও চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন, সাধারণ সম্পাদক কাজী আরশাদ সহ কুমিল্লা উত্তর জেলা ও বিভিন্ন উপজেলা বিএনপি’র ৩৬ নেতা-কর্মীকে আসামী করা হয়। এছাড়াও অজ্ঞাতনামা আসামী করা হয়েছে আরও ১৭০জনকে।

এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আহবায়ক আক্তারুজ্জামান সরকার জানান, এই সরকার মামলাবাজ। মামলা দিয়েই বিএনপি নেতা-কর্মীদের দাবিয়ে রাখার চেষ্টা করছে। শনিবার আমরা শান্তিপূর্ণ ভাবে সাংগঠনিক কর্মসূচী পালন করা অবস্থায় আমাদের বাঁধা দেয় এবং উল্টো আমাদের বিরুদ্ধেই মামলা করলে আমাদের কি করার আছে।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন বিষয়টি বলেন- সরকারি কাজে বাঁধা, মহাসড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করে ভাংচুর ও বিস্ফোরক দ্রব্যাদি বহনের অপরাধে মামলাটি দায়ের করা হয়েছে। আমরা আসামীদের অবস্থান নিশ্চিত করে গ্রেফতারের চেষ্টা করছি এবং ঘটনার সাথে আরও কারা জড়িত সেটিও খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন