বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে মেধার ভিত্তিতে পুলিশে চাকুরি পেল ৪৫ জন

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:০৩ পিএম

মাদারীপুরে চূড়ান্তভাবে উত্তীর্ণ ৪৫ জন পুলিশ সদস্যকে জেলা পুলিশের প¶ থেকে ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান পুলিশ সুপার মো. মাসুদ আলম, বিপিএম(বার),পিপিএম।


মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র একশত ১২০ টাকায় ৭ জন মেয়ে এবং ৩৮ জন পুরুষ প্রার্থীকে পুলিশের চাকরি দিলেন মাদারীপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, বিপিএম(বার), পিপিএম। সোমবার রাতে পুলিশ লাইনে মাদারীপুর জেলার চূড়ান্তভাবে উত্তীর্ণ ৪৫ জনকে জেলা পুলিশের প¶ থেকে ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

জানা গেছে, "চাকরি নয়, সেবা" এই ¯েøাগানকে সামনে রেখে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মাদারীপুর জেলায় নিয়োগ কার্যক্রম শতভাগ মেধা, যোগ্যতা ও ¯^চ্ছতার মাধ্যমে সম্পন্ন করা হয়। মাদারীপুর পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, বিপিএম(বার), পিপিএম মহোদয়ের সভাপতিত্বে মোট আবেদনকৃত ১৪৪৮ জন প্রার্থীদের মধ্যে থেকে মাঠ পরী¶ার ১ম দিনে ১০২৩ জন প্রার্থী অংশগ্রহন করেন। নিয়োগ কমিটি ১ম দিনে উপস্থিত চাকুরী প্রার্থীদের মধ্য থেকে কাগজপত্র যাচাই-বাছাই, শারীরিক মাপ, শারীরিক স¶মতা ও আনুষঙ্গিক পরী¶া-নিরী¶া শেষে ২৯৩ জন প্রার্থীকে পরবর্তী অর্থাৎ লিখিত পরী¶ার জন্য মনোনীত করেন। যার মধ্য থেকে পরবর্তীতে ১২৪ জন প্রার্থী লিখিত পরী¶ায় উত্তীর্ণ হয়। ২৭ ফেব্রæয়ারী লিখিত পরী¶ায় উত্তীর্ণ ১২৪ জন প্রার্থী মৌখিক পরী¶ায় অংশগ্রহণ করে। যার মধ্যে হতে ৪৫ জন প্রার্থী নিয়োগ বোর্ড কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর পুলিশ সুপার মো: মাসুদ আলম, বিপিএম (বার), পিপিএম ও সভাপতি, টিআরসি নিয়োগ বোর্ড, মাদারীপুর জেলা, অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন ও ফিনান্স) মো: সালাহউদ্দিন, সদস্য , টিআরসি নিয়োগ বোর্ড, রাজবাড়ী জেলা এবং অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ভাস্কর সাহা, পিপিএম এবং সদস্য, টিআরসি নিয়োগ বোর্ড, শরীয়তপুর জেলা এবং মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন ও ফিনান্স) মো: মনিরুজ্জামান ফকির পিপিএম, মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আলাউল হাসান, সহকারী পুলিশ সুপার (অপস) মনিরুল ইসলাম, শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন ও ফিনান্স) মো: মনিরুজ্জামান ফকির (পিপিএম) বলেন, কনস্টেবল নিয়োগে মাঠ পর্যায়ে প্রার্থী বাছাইয়ের সময় মাদারীপুরের দুই জন দালাল চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়। নিয়োগের শুরুতে দালাচক্র গ্রেফতার হওয়ায় কোন প্রকার অনিয়ম, ঘুষ, দুর্নীতি ছাড়াই পুলিশ সুপার মো: মাসুদ আলম, বিপিএম (বার), পিপিএম স্যারের নেতৃত্বে মাদারীপুর জেলার ৪৫ জন প্রার্থী নিয়োগ বোর্ড কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত হয়।
মাদারীপুর পুলিশ সুপার মো: মাসুদ আলম, বিপিএম (বার), পিপিএম, চূড়ান্তভাবে উত্তীর্ণদের দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহ্বান জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন