বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ি অচিরেই ব্রহ্মপুত্র নদে ৩টি সেতু নির্মাণের শুরু হবে

ময়মনসিংহে সড়ক ও জনপদ বিভাগের গণশুনানীতে বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৬:০২ পিএম | আপডেট : ৯:৫৩ পিএম, ১ মার্চ, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ি ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় ব্রহ্মপুত্র নদের উপর নান্দনিক ও পরিবেশবান্ধব আর্চ স্টিল সেতুসহ অচিরেই ৩টি সেতু নির্মাণের শুরু হবে। অন্য দুটি সেতু নগরীর জিরো পয়েন্ট ও রতমতপুর এলাকা দিয়ে নির্মাণ হবে। আগামী জুন মাসে এসব উন্নয়ন কাজের টেন্ডার আহবান করা হলে বলে জানিয়েছেন সড়ক জনপদ বিভাগের ময়মনসিংহ বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী।

বুধবার (১ মার্চ) দুপুর ৩টায় ময়মনসিংহ নগরীর খাগডহর সড়ক জনপদ বিভাগের রেষ্টহাউজ চত্বরে এই সড়ক জোনের গণশুনানী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এই তথ্য নিশ্চিত করেন।

গনাশুনানীতে ময়মনসিংহ বিভাগের চারটি জেলাসহ কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলা সড়ক জোনের সমস্যা, সম্ভাবনা ও সমাধানের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

এ সময় দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও ময়মনসিংহ রির্পোর্টাস ইউনিটির সভাপতি মো: শামসুল আলম খানের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভালুকা বগার বাজার হতে ফুলবাড়ীয়া আছিম ও মুক্তাগাছা পর্যন্ত ৫০ কিলোমিটার সড়ক নির্মাণে প্রায় ১৯ শত কোটি টাকার প্রকল্প গ্রহন করা হয়েছে। বর্তমানে এই প্রকল্পের প্রস্তাবনা পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।

এ সময় সেতু মন্ত্রনালয়ের সাবেক সচিব নজরুল ইসলাম ময়মনসিংহের অঞ্চলের উন্নয়নে ব্যাপক অবদান ও ব্যক্তি জীবনে সততার প্রশংসা করে উপস্থিত সাংবাদিক নেতারা আরও বলেন, ওই সময়ের অনেক প্রকল্প হাতে নেওয়া হলেও তা এখনো বাস্তবায়ন শুরু হয়নি। অচিরেই ওই প্রকল্পগুলো বাস্তবায়নে পদক্ষেপ গ্রহন করা হলে উপকৃত হবে এই অঞ্চলের মানুষ। এ সময় নগরীর আকুয়া বাইপাস, ফুলবাড়ীয়া ও দাপুনিয়া বাজারের যানযট নিরসনকল্পে ওভারব্রীজ স্থাপনসহ বেশ কিছু উন্নয়ন কাজের দাবি জানানো হয়।

গণশুনানীতে বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী আরও বলেন, বর্তমান দেশের প্রধানমন্ত্রী ও সচিব ময়মনসিংহের উন্নয়নে আন্তারিক। আর এ কারণেই ময়মনসিংহ ভৈরব সড়কটি ফোরলেন নির্মাণ করে আর্ন্তজাতিক সড়ক নির্মাণের প্রক্রিয়া চলছে। এই প্রক্রিয়া বাস্তবায়ন হলে বন্দর নগরীর চট্রগ্রামের সাথে ময়মনসিংহ অঞ্চলের যোগাযোগে নবদিগন্ত সূচিত হবে। এছাড়াও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ি দশলেনে রূপান্তর করার বিষয়টিও প্রক্রিয়াধীন বলেও জানান এই প্রকৌশলী।

এ সময় আবেদ মনসুর নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভুয়া কাগজপত্র দিয়ে শত শত কোটি টাকার কাজ করার অভিযোগ প্রসঙ্গে প্রকৌশলী মো: শওকত আলী বলেন, এই অভিযোগ নিয়ে যাচাই-বাছাই চলছে। তদন্ত কমিটি গঠন হয়েছে। প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের এই গণশুনানীতে আরও উপস্থিত ছিলেন জামালপুরের তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ময়মনসিংহ সড়ক সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো: রাশেদুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খুরশিদ আলম, ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার সাদ্দাম হোসেন, টাঙ্গাইলের নির্বাহী প্রকৌশলী মো: আলীউল হোসাইন উপস্থিত ছিলেন।

এ সময় সড়ক জনপদ বিভাগের অনেক উন্নয়ন কাজে ধীরগতি প্রসঙ্গে অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী বলেন, বর্তমান বিশ্ব পরিস্থিতিতে নির্মাণ সামগ্রীর সরবরাহের ঘাটতি, ভুমি অধিগ্রহণের দীর্ঘসূত্রীতা, বৈদ্যুতিক খুঁটিসহ অন্যান্য ইউটিলিটি স্থানান্তর জটিলতা উন্নয়ন কাজে অন্যতম প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। তাই উন্নয়ন কাজ দ্রুত সম্পুন্ন করতে প্রশাসনের বিভিন্ন দফতরসহ সর্বমহলের সহযোগীতা একান্ত অপরিহার্য।


এছাড়াও গণশুনানীতে বীরমুক্তিযোদ্ধা, স্টেক হোল্ডার, গনমাধ্যম কর্মী ও বিভিন্ন এলাকার সুবিধাভোগীরা অংশ গ্রহন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন