রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

পাঠ্যপুস্তকে বিকৃত কনটেন্ট যুক্ত করে জারজের সংখ্যা বাড়ানোর প্রক্রিয়া চলছে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৭:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, জাফর ইকবাল গংরা যেসব বিকৃত কনটেন্ট ইতিমধ্যেই পাঠ্য-পুস্তকে স্থান পেয়েছে সেগুলো বাস্তবায়ন হলে এদেশে জারজ শিশুর সীমা অতিক্রম করবে।

তিনি বলেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড সপ্তম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান অনুশীলন বইয়ে ৫১- ৫৬ পৃষ্ঠায় ‘শরীফার গল্প’ শিরোনামের লেখায় ৫১ পৃষ্ঠায় মূল চরিত্র শরীফা বলছে, “আমার শরীরটা ছেলেদের মতো হলেও আমি মনে একজন মেয়ে... ৫২ পৃষ্ঠায় মূল চরিত্র শরীফাকে একজন বলছে, “আমরা নারী বা পুরুষ নই। আমরা হলাম ট্রান্সজেন্ডার”। এভাবেই ভয়াবহতার দিকে নিয়ে যাওয়ার জন্য ট্রান্সজেন্ডার সিলেবাসভুক্ত করে নতুন প্রজন্মকে নৈতিকভাবে ধ্বংস করার মিশন নিয়ে কাজ করছে এই জাফর ইকবালরা। অবিলম্বে এদের শাস্তি হওয়া উচিত। তিনি আজ বুধবার ইসলামী আন্দোলন বাংলাদেশ তেজগাঁও থানা শাখার উদ্যোগে আয়োজিত থানা সম্মেলন ২০২৩-এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। থানা সভাপতি আলহাজ আবুল কাশেমের সভাপতিত্বে এবং সেক্রেটারী ইলিয়াছ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন, আইনজীবী শওকত আলী হাওলাদার,মুফতী মাছউদুর রহমান, আলহাজ হাফেজ আবুল হোসেন, শফিকুল্লাহ, আব্দুল মান্নান, জহিরুল ইসলাম।
সম্মেলন শেষে আলহাজ¦ মুহাম্মদ আবুল কাশেমকে সভাপতি ও মাওলানা সাব্বির খানকে সেক্রেটারী ঘোষণা করা হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, নিশি রাতে যারা মানুষের ভোটের অধিকার ডাকাতি করেছিল তারাই আজ দেশবাসীর জীবনযাত্রার অধিকারটুকুও ডাকাতি করে নিয়ে গেছে। রাজনীতির গুণগত ও আদর্শিক পরিবর্তন ছাড়া এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার কোন সুযোগ নেই। আর গুণগত পরিবর্তনের জন্য প্রয়োজন যোগ্য, দক্ষ ও আদর্শিক নেতৃত্ব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন