শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাত্রী নির্যাতনের ঘটনায় তদারকি করতে গিয়ে অবরুদ্ধ হন রাবির ছাত্র উপদেষ্টা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:২৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনার তদারকি করতে হলে যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারক নূর। একপর্যায়ে সেখানে সংগীত বিভাগের চেয়ারম্যানের সাথে কথা কাটাকটি হয় তার। সেখানে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ তুলে হলের অভ্যন্তরে অভিযুক্ত শিক্ষার্থীসহ তার বিভাগের শিক্ষার্থীদের দ্বারা অবরুদ্ধ হয় রাবি ছাত্র উপদেষ্টা।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমাধানের সুষ্ঠু আশ্বাসে অবশেষে বের হয়ে আসেন ছাত্র উপদেষ্টা এম তারেক নূর।
বুধবার (১ মার্চ) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে মূল ফটকে তালাবদ্ধ করে তাকে প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়।
আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থী নির্যাতনের ঘটনার শুরু থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা পক্ষপাতিত্ব করে আসছেন। তিনি আমাদের সংগীত বিভাগের চেয়ারম্যানের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছেন। নুরুন্নাহার দোলন (অভিযুক্ত) শিক্ষার্থীর ব্যাপারে একপাক্ষিক আচরণ ও বিভাগের চেয়ারম্যানের সাথে অসদাচরণের অভিযোগ এনে ছাত্র উপদেষ্টার পদত্যাগ চান অভিযুক্ত শিক্ষার্থী ও তার সহপাঠীরা।
এদিকে নির্যাতিত ভুক্তভোগী শিক্ষার্থী সুমাইয়া সুলতানার বিভাগের শিক্ষার্থীরা হলের এক পাশে অবস্থান নেয়। তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে আমাদের আস্থা রয়েছে। ভুক্তভোগী দোলন আমাদের বান্ধবীকে যেভাবে নির্যাতন করেছেন তার সঠিক তদন্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাসহ হলের আবাসিক শিক্ষকরা কাজ করছে। আমরা অভিযুক্ত দোলনের বিচার চাই।
উল্লেখ্য, রাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের এক শিক্ষার্থীকে ৭দিন যাবত মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে একই হলের দোলন নামের এক সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে। এদিকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) ভর্তি করা হয়। তিনি বর্তমানে রামেকের ১৫ নং ওয়ার্ডে ভর্তি আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন