বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরের আব্বাস পরীক্ষা না দিয়েই প্রাথমিকে টেলেন্টপুলে বৃত্তি!

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:৫১ পিএম

ফরিদপুরের বোয়ালমারীতে পরীক্ষা না দিয়েই প্রাথমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে আব্বাস হোসেন । উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর রাজাবেনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এস এম আব্বাস হোসেন। আব্বাস (রোল নম্বর-২৬৩) নামে এক ছাত্রের নাম আসে বৃত্তির তালিকায়। সে সংশ্লিষ্ট এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। তবে সে বৃত্তি পরীক্ষায় অনুপস্থিত ছিল।

এই বিষয়টি বুধবার (১ মার্চ) গনমাধ্যমকে কে বোয়ালমারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবু আহাদ নিশ্চিত করেছেন। বৃত্তি পরীক্ষার ফলাফল সারাদেশে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে ফলাফল ঘোষণা করা হলেও ওইদিন সন্ধ্যার আগে ঘোষিত ফলাফল স্থগিত করা হয়।

জানা যায় , রাজাপুর রাজাবেনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এস এম আব্বাস হোসেন (রোল নম্বর-২৬৩) নামের যে শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে, সে পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে যে তিনজন পরীক্ষায় অংশ নেয় তারা ফেল করেছে।

এদিকে রাজাপুর রাজাবেনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিখা রানী চন্দ্র বলেন, এসএম আব্বাস হোসেন অসুস্থ থাকার কারণে পরীক্ষায় অংশ নিতে পারেনি। তবে কীভাবে তার রোল নম্বরটি পরীক্ষার ফলাফল সীটে এসেছে তা বলতে পারবো না।

বোয়ালমারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহাদ বলেন, গনমাধ্যমকে কে বলেন ১৩৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৩২জন তালিকাভুক্ত হয়। সেখান থেকে ৭৩২জন বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে ৪৮ জন পরীক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এ উপজেলায় ১২১ জন ছাত্রছাত্রী সাধারণ বৃত্তি পেয়েছে। তিনি বলেন, বিভিন্ন ত্রুটির কারণে সারাদেশের প্রাথমিকের বৃত্তির ফলাফল স্থগিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়। আর বোয়ালমারীর একজন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও সে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত হয়েছে জানতে পেরেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন