বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চগড়ে রণক্ষেত্র আহত অর্ধশত নিহত ১

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ৯:১১ পিএম

পঞ্চগড়ে কাদিয়ানীদের জলসা ঘিরে আরিফ হোসেন (২৫) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।এসময় আহত হয়েছেন অর্ধশত।শুক্রবার যোহরের নামাযের পরে সালানা জলসা বন্ধ ঘোষণার দাবিতে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে বিক্ষোভ করলে পুলিশ বাঁধা দেয়।এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ মুসল্লীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।বিক্ষুব্ধ মুসল্লীদের দিকে লক্ষ্য করে অসংখ্য রাবার বুলেট, টিয়ারশেল এবং কাদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। অপরদিক থেকে মুসল্লীরাও ইট পাটকেল নিক্ষেপ করে। বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনাও ঘটেছে। এতে পঞ্চগড় জেলা শহরে যেন এক রণক্ষেত্র সৃষ্টি হয়।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবিও মোতায়েন করা হয়েছে।
জানা যায়,আরিফ হোসেন দমনী সরকার পাড়া এলাকার ফরমান আলীর ছেলে। আহতরা ১৯ জন পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসাধীন, বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেন।পঞ্চগড় সিভিল সার্জন ডা.রফিকুল হাসান আহত ও নিহতের বিষয়টি নিশ্চিত করেন।
মুসল্লীদের দাবি, শেষ নবীকে অস্বীকার করে অন্য কাউকে নবী মেনে কেউ মুসলিম দাবি করতে পারেনা। গোলাম আহমদকে নবী মনে করে কাদিয়ানী সম্প্রদায়, তারা কাফের। ইসলামের নামে তাদের কোন জলসা আয়োজন ধর্মপ্রাণ মুসল্লিরা মেনে নিতে পারেনা। কাজেই তাদের জলসা বন্ধ ঘোষণা করতে হবে।
উল্লেখ্য, প্রতিবছরের মত এবারও পঞ্চগড়ের আহমদ নগরে বার্ষিক সালানা জলসার আয়োজন করেছে আহমদিয়া মুসলিম জামায়াত। তিন দিনব্যাপী এই জলসা শুক্রবার (৩ মার্চ) থেকে শুরু হয়েছে।
পঞ্চগড় সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দিন জানান,আমরা সবাই এখনো মাঠে আছি কিভাবে নিহত হয়েছে জানিনা।আমিও শুনেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন