শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদ্রাসা শিক্ষকদের বেতন বৈষম্য দূর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোদাগাড়ীর মাদ্রাসা শিক্ষক কর্মচারী মিলন মেলায় এমপি ওমর ফারুক চৌধুরী।

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৪:০১ পিএম

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার সাফিনা পার্কে মাদ্রসা শিক্ষক কর্মচারীদের নিয়ে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১ টার সময় অনুষ্ঠিত এ মিলন মেলায় অধ্যক্ষ মোঃ হায়াত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী ১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস।

বক্তব্য প্রদান করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, মহিশালবাড়ী জামে মসজিদের ইমাম, আরবী বিভাগের প্রভাষক মাও. দুরুল হোদা, প্রমূখ।
আরও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম, গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ খাইরুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহাবুব আলম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এমএন রেদওয়ান ফেরদৌস, কাঁকনহাট পৌরসভার সাবেক মেয়র মোঃ আব্দুল মজিদ মাষ্টার।

প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মাদ্রাসা শিক্ষার বেতন বৈষম্য দূর করা হয়েছে, স্কুল, কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, শিক্ষক কর্মচারীগণ যে সুযোগ সুবিধা পান, মাদ্রসার অধ্যক্ষ, সুপার, শিক্ষক কর্মচারীগণ একই সুযোগ সু্বিধা পেয়ে থাকেন, ইসলামী ফাউন্ডেশন, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় নির্মান করেছেন আওয়ামীলীগ সরকার। ৭৯ হাজার মসজিদে কুরআন শিক্ষা দেয়া হয়। আর একটি কুচক্রিমহল আওয়ামীলীগকে ইসলামের দুশমন বলে থাকেন। এটা সঠিক?

যে জাতি উপকারীর উপকার স্বীকার করে না সে জাতি উন্নতি করে না। বাংলাদেশের জন্মের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলাদেশ গর্বিত ইতিহাস সম্পর্কে শিক্ষকদের জানতে হবে। স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশকে সবাইকে জানতে হবে।

শিক্ষকদের বলবো দেশকে ভাল বাসতে হবে, ভালভাবে পড়া লেখাপড়া করতে হবে, নিজেকে ভাল শিক্ষক হতে হবে, শ্রেষ্ট শিক্ষক হিসেবে গড়ে তুলতে । শিক্ষা প্রতিষ্ঠানের সময়ের বাইরে শিক্ষার্থীদের জন্য সময় দিতে হবে।

বিএনপি বার বার মিথ্যা, অপপ্রচার করে বিদেশে জনমত সৃষ্টি করে ক্ষমতায় আসার চেষ্টা করছেন। ১০ ডিসেম্বরের পর দেশে আওয়ামীলীগ সরকার থাকবে না। বিএনপি জামায়াত দেশ পরিচালনা করবেন। তারা ৬৪ জেলায় বোমা ফাটিয়েছিল। প্রধান মন্ত্রীর নেতৃত্বে এক একটি মডেল মসজিদে ১২/১৩ কোটি টাকা ব্যয় করা হয়েছে। দেশে শত, শত মডেল মসজিদ নির্মান করেছেন প্রধান মন্ত্রী, গোদাগাড়ীতেও একটি মডেল মসজিদ নির্মান করা হয়েছে।

বিএনপি জামায়াত দেশে ইসলাম পক্ষে কোন কাজ করতে পারে নি। বঙ্গবন্ধু শেখ হসিনা প্রতি উপজেলায় ২ টি করে শিক্ষা প্রতিষ্ঠান সরকািরকরণ করে দিয়েছেন। শেখ হাসিনাকে বাংলাদেশের চেয়ে বেশী চিনে, যেমন শেখ মুজিবুর রহমানকে যেমন চিনতেন। বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। তারাতো একটি সেনানিবাসের দল, একটি খোচ্চর দল। প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী আরও বলেছেন, গোদাগাড়ী তানোরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি, নৌকার ঘাঁটি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে খুব শক্ত নির্বাচন, নিজেদের মাঝে ইস্পাত ঐক্য গড়ে তুলতে হবে। প্রতিটি নির্বাচনের সময় কিছু সুসময়ের পাখির আগমন হয়, তাদের সাথে কিছু নেতা কর্মী ঘোরাফেরা করে। কিন্তু অতীতে কোন লাভ হয় নি। এবারো কোন লাভ হবে না।
আওয়ামীলীগ ক্ষমতায় থাকা, শেখ হাসিনা ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন হওয়া, দেশ এগিয়ে যাওয়া আর বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন ব্যাহত হওয়া। দেশের সম্পদ লুটপাট করা, মানুষ হত্যা করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন