শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৭ মার্চ চ্যানেল আই প্রাঙ্গণে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৮:৩০ পিএম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চ্যানেল আই-এর আয়োজনে দেশ বরেণ্য অর্ধশতাধিক চিত্রশিল্পীকে নিয়ে প্রতিবারের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে আইএফআইসি ব্যাংক-চ্যানেল আই ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’। এবছরের আয়োজনটি ২৬ মার্চের পরিবর্তে আগামী ৭ মার্চ চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
শনিবার (৪ মার্চ) চ্যানেল আই স্টুডিওতে বসেছিল অনুষ্ঠানটির সংবাদ সম্মেলন। যেখানে অনুষ্ঠানটির পরিকল্পনা বিষয়ক বক্তব্য রাখেন শিশুসাহিত্যিক ও চ্যানেল আইয়ের এডিশনাল ইডি আমীরুল ইসলাম ও আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী ও সিইও অব গ্যালারি চিত্রক মনিরুজ্জামান, নির্মাতা, অভিনেতা, উপস্থাপক ও লেখক আফজাল হোসেন, সেই সঙ্গে আরও উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং ট্রাস্টি (বিশ্ব সাহিত্য কেন্দ্র) শাহ আলম সারওয়ার এবং চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।
সংবাদ সম্মেলনে মনিরুজ্জামান তার বক্তব্যে জানান, চ্যানেল আই হৃদয়ে ভালোবাসা নিয়ে বাংলাদেশকে ধারণ করে, মুক্তিযুদ্ধকে ধারণ করে, এদেশের সংস্কৃতিকে ধারণ করে। সেকারণে আমরা সমস্ত শিল্পীরা প্রতি বছর এই অনুষ্ঠানে ছুটে আসি এবং এই মিলনমেলায় রং তুলির আঁচরে একত্রিত হই। অনুষ্ঠানে আফজাল হোসেন তার বক্তব্যে জানান, আমাকে সবাই চেনে একজন অভিনয় শিল্পী হিসেবে। তবে আমার পড়াশোনা ছবি আঁকা নিয়ে হওয়ায় এই বিষয়ে আমার আলাদা এক ধরনের দুর্বলতা রয়েছে। সেই দুর্বলতার কারণেই ১৬ বছর ধরে আমি আনন্দে ও সগৌরবে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানটিতে যুক্ত রয়েছি। আমি অত্যন্ত গৌরব বোধ করি চ্যানেল আই এই ধরনের একটি অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে এবং প্রতি বছর সেটি সুন্দর ভাবে করে আসছে।

আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং বিশ্ব সাহিত্য কেন্দ্র’র ট্রাস্টিশাহ আলম সারওয়ার সংবাদ সম্মেলন বলেন, প্রায় প্রতি বছরই চ্যানেল আইয়ের আয়োজনে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানটির পাশে আইএফআইসি ব্যাংক থাকে। যেটি সত্যিই খুব গর্বের আইএফআইসি ব্যাংকের জন্য। কেননা নিজের দেশ, নিজের সংস্কৃতি, মুক্তিযুদ্ধের চেতনা সবই প্রকাশ পায় এই অনুষ্ঠানে, যেটি একজন বাঙ্গালীর কাছে অতি গর্বের।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রেখেছেন ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানটির মূল পরিকল্পনাকারী এবং চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।
তিনি জানান, রং তুলিতে মুক্তিযুদ্ধ’ মানে যে শুধুমাত্র ছবি আঁকা কেন্দ্রিক অনুষ্ঠান এমন নয়। এখানে গান থাকে, কবিতা থাকে, আবৃত্তি থাকে। আমাদের অনেক শিল্পীই আমাদের ছেড়ে চলে গেছেন তবে তাদের অনেক সৃষ্টি আমাদের এই ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানটিতে রয়ে গেছে। ১৬ বছর ধরে আফজাল হোসেন এই অনুষ্ঠানটি উপস্থাপনা করে যাচ্ছেন, যার ব্যতিক্রম এবছরও হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন