শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পণ্য রপ্তানিতে দিল্লি বিমানবন্দর ব্যবহার করবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১০:৪৮ এএম

দক্ষিণ এশিয়ায় দিল্লি বিমানবন্দরই সবচেয়ে বড় কার্গো হাব। এই বিমানবন্দর হয়ে আন্তর্জাতিক বাজারে যাবে বাংলাদেশের পণ্য। এরইমধ্যে বাংলাদেশ থেকে যাওয়া এই ট্রান্সশিপমেন্ট কার্গোর প্রথম ব্যাচকে শুক্রবার স্বাগত জানিয়েছে দিল্লি বিমানবন্দর। এরফলে আন্তর্জাতিক বাজারে পণ্য বিক্রিতে সময় এবং খরচ দুটিই কমবে বাংলাদেশের।
গত ৭ ফেব্রুয়ারি ভারত সরকারের কাছ থেকে এ সংক্রান্ত অনুমোদন পেয়েছে দিল্লি বিমানবন্দর। এর ফলে এখন থেকে দিল্লি বিমানবন্দর বাংলাদেশের রপ্তানি পণ্যের কার্গো ট্রান্সশিপমেন্ট হাব হিসেবে কাজ করবে। গত ২৬শে ফেব্রুয়ারি ঢাকা থেকে কার্গোর প্রথম ব্যাচ দিল্লির উদ্দেশ্যে রওনা দেয়। শুক্রবার তা দিল্লি বিমানবন্দরে পৌঁছায়। রোববার স্পেনের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে এগুলো।
৩ মার্চ দিল্লি বিমানবন্দর থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে উৎপাদিত পণ্য বিদেশে পাঠাতে দিল্লি বিমানবন্দর প্রাণকেন্দ্র হতে চলেছে।
দ্বিপক্ষীয় চুক্তি ও বোঝাপড়ায় বাংলাদেশের তৈরি পোশাক, তাঁত পণ্য, চামড়াজাত দ্রব্য, জুতা, পাটজাত বিভিন্ন পণ্য ও ওষুধ ইউরোপের বিভিন্ন দেশে আকাশপথে পাঠানোর ক্ষেত্রে দিল্লি হয়ে উঠতে যাচ্ছে নতুন ঠিকানা। সূত্র: ইন্ডিয়া টুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন