শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহে সাংবাদিকদের সঙ্গে সরকারি ক্রয় ও ইজিপি বিষয়ক ওরিয়েন্টেশন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৮:১০ পিএম

ময়মনসিংহে পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিনে পেশাদার সাংবাদিকদের সঙ্গে সরকারি ক্রয় ও ইজিপি বিষয়ক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এ সময় সরকারি ক্রয়, ক্রয় সংস্কার এবং ডিজিটাইজিং সম্পর্কিত ধারনা দেওয়া হয়।
রবিবার (৫ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত ময়মনসিংহ জেলা প্রশাসনের আইসিটি ল্যাব সেন্টারে এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রায় অর্ধশত সাংবাদিক অংশ গ্রহন করেন।
এ সময় পরিকল্পনা মন্ত্রণালয়ের কর্মকর্তা মেহের আফরোজ ও আন্দালিব বিন হক প্রজেক্টরের মাধ্যমে ওরিয়েন্টেশন সংক্রান্ত তথ্য বিবরণী উপস্থাপন করে ইজিপির মাধ্যমে সরকারি ক্রয় সংক্রান্ত স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত, অংশ গ্রহণকারিদের মাঝে প্রতিযোগীতার সৃষ্টি নানাদিক তুলে ধরে বক্তব্য রাখেন।
এই ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ উন্নয়ন) মাহফুজুল আলম মাসুম।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালক (যুগ্ম সচিব) মাহফুজার রহমান। এ সময় স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি ডিরেক্টর ডা: জিনাত সুলতানা। এছাড়াও ওরিয়েন্টেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।
এ সময় ইজিপি টেন্ডারে স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপনে কর্মকর্তাদের অনীহার কথা তুলে ধরে বক্তব্য রাখেন দৈনিক আজকের ময়মনসিংহ পত্রিকার সম্পাদক ও ময়মনসিংহ রির্পোটাস ইউনিটির সভাপতি আলহাজ¦ মো: শামসুল আলম খানসহ আরও অনেকেই।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহফুজার রহমান বলেন, সরকারি ক্রয় ব্যবস্থাপনা ও উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হয় সরকারি অর্থে। তাই টেকসই উন্নয়ন শতভাগ বাস্তবায়নে প্রত্যেক নাগরিকদের জানার অধিকার রয়েছে। আর এ কারণেই প্রতিটি উন্নয়ন, দরপত্র, অনিয়ম, দুর্নীতি সম্পর্কে খোঁজ খবর নিয়ে সরকারকে অবহিত করুন। তবেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন