শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লোহাগড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ মেম্বরের অনাস্থা

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৯:১২ পিএম

নড়াইলের লোহাগড়া উপজেলার ১১নং ইতনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সিহানুক রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উল্লেখ করে ৮জন ইউপি মেম্বর দ্রুত তাঁর অপসরনের দাবী জানিয়ে গত রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে অনাস্থা প্রস্তাব দিয়েছেন।

ইউপি মেম্বরগনের লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে , চেয়ারম্যান শেখ সিহানুক রহমান দীর্ঘদিন ধরে অনিয়ম-দুর্নীতি, লুটপাট ও জনসাধারনের সাথে রুঢ় আচারন করে ইউনিয়নের সাধারন মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছেন। এছাড়া বয়ষ্কভাতা, বিধবাভাতা, ১০ টাকার কার্ড,ভিজিএফ কার্ড, শিশু ও গর্ভকালীনভাতা,গভীর নলকূপ ও শীতকালীন কম্বল বিতরনে চরম দূর্নীতি করেছেন বলে অভিযোগ করেছেন। প্রকৃত পাওনাদারদের পরিবর্তে দালালের মাধ্যমে অনলাইন ও জামানতের নামে টাকা গ্রহন করেন। সদস্যদের মতামত না নিয়ে নিজেই সকল সিদ্ধান্ত গ্রহন করেন । এমনকি সদস্যদের সম্মানী ভাতা ঠিকমত প্রদান করেন না। টিআর ,কাবিখা ,এলজিএসপি ও সংসদ সদস্যের বরাদ্দকৃত টাকা দিয়ে নি¤œ মানের কাজ করে সরকারের ভাবমূর্তি নষ্ট করেন। এ সব ঘটনায় ক্ষুদ্ধ হয়ে ইউপি মেম্বর শেখ জুয়েল আহমেদ,মোঃ বরকত শিকদার,তমাল কৃঞ্চ কুন্ডু, রানা কাজী, ইলিয়স মোল্যা, লিমা খানম,তাসলিমা বেগম ও মোসাঃ নিলুফা বেগম অনাস্থা দিয়েছেন। তারা অবিলম্বে দূর্নীতিবাজ চেয়ারম্যানের অপসারনের দাবী জানান ।
এ ব্যাপারে চেয়ারম্যান সিহানুক রহমান বলেন, কতিপয় মেম্বরের অন্যায় কাজের প্রতিবাদ ও তাদের অন্যায় দাবী না শুনার কারনে তারা কয়েকজন মেম্বরের স্বাক্ষর স্ক্যান করে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী জানান, ইতনা ইউনিয়নের আট জন মেম্বরের একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন