শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজশাহীতে সার্ক পিপলস লিংক ফোরামের সম্মেলন

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো  : সার্ক পিপলস লিংক ফোরাম বিডি রাজশাহীর দু’দিনব্যাপী প্রথম সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় মহানগরীর সাধারণ গ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠানিকভাবে এই সম্মেলনের উদ্বোধন করেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এম সাইদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর দায়িত্বপ্রাপ্ত সিটি মেয়র নিযাম উল আযীম, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আব্দুল মান্নান ও রাজশাহী চেম্বারের সভাপতি মনিরুজ্জামান মনি।
সম্মেলনে নেপাল ও ভারত থেকে ৩৫ সদস্যের প্রতিনিধি দল অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন আয়োজকরা। এছাড়াও এই সম্মেলনের আয়োজক সার্ক পিপলস লিংক ফোরাম বিডি রাজশাহীর প্রায় ৩০ সদস্যের প্রতিনিধি দল অংশ নিচ্ছে। বাংলাদেশসহ সার্ক দেশসমূহের সাধারণ মানুষের মধ্যে সহজ  যোগাযোগ ব্যবস্থা ও পারস্পরিক মতবিনিময় দিনব্যাপী এই সম্মেলনে স্থান পায়। এছাড়াও সার্ক দেশসমূহের মধ্যে বিরাজমান সমস্যাসমূহ নিরসনের জন্য এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আয়োজকরা আশা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন