বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর

পঙ্গু হাসপাতালের দুই কর্মচারীসহ ২৪ জনের দন্ড

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রোগীদের হয়রানি ও অন্য ক্লিনিকে ভাগিয়ে নেয়ার দায়ে রাজধানীর শেরেবাংলা নগরস্থ জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ২৪ জনকে কারাদ-  দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে হুমায়ুন কবির ও মাহফুজা আক্তার নামে হাসপাতালটির দুইজন কর্মচারীও রয়েছেন। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের কাছে তারা স্বীকার করেন ক্লিনিকে এক  রোগী ভর্তি করাতে পারলে দুই হাজার টাকা করে কমিশন  পেতেন।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, দীর্ঘদিন  থেকে একটি সংঘবদ্ধ চক্র এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে স্থানীয় বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করাতো। সেখানে চিকিৎসার নামে এসব রোগীর কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া হয়। গতকাল অভিযানে রোগীদের ভাগিয়ে নেয়ার বেশ কয়েকটি ঘটনা হাতেনাতে ধরা পড়ে। হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগে এই চক্রের তৎপরতা বেশি থাকে। একজন  রোগীকে বেসরকারি ক্লিনিকে ভর্তি করালে দুই হাজার টাকা  পেতেন দালাল চক্রের লোকজন। এ ছাড়া এক্স-রেসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করাতে পারলে কমিশন পেত ২০০ টাকা।
সাজা পাওয়া ২৪ জনের মধ্যে ছয়জন স্থানীয় সততা ক্লিনিকের, দুইজন মক্কা ক্লিনিকের ও একজন মুন্নী ডায়াগনস্টিকের  বেতনভুক্ত কর্মচারী। হুমায়ুনসহ ১০ জনকে তিন মাসের ও মাহফুজাসহ দুইজনকে ১৫ দিনের কারাদ- দেয়া হয়েছে। অন্য দালালদের মধ্যে একজনকে চার মাসের, পাঁচজনের দুই মাসের ও ছয়জনের এক মাস করে কারাদ- দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন