রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শাহ আমানতে ৭ নারীসহ ১৪ ওমরাহ যাত্রী আটক

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রোহিঙ্গা সন্দেহে গতকাল বুধবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ১৪ ওমরাহ যাত্রীকে সউদীগামী বিমান থেকে নামিয়ে এনেছে ইমিগ্রেশন পুলিশ। পরে তাদের আটক দেখানো হয়। তবে তারা সবাই রোহিঙ্গা কি না সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। প্রথমে সন্দেহভাজন হিসেবে ২২ জনকে বিমান থেকে নামিয়ে আনা হয়। পরে যাচাই-বাছাই করে ১৪ জনকে রেখে বাকিদের সউদী আরব যাওয়ার অনুমতি দেয়া হয়।
বিমান বন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার রিয়াজুল কবীর জানান, সকাল ৯টায় ইমিগ্রেশন এলাকা থেকে সউদী আরবগামী ওই যাত্রীদের আটক করা হয়। এয়ার এরাবিয়ার একটি বিমানে তারা রওনা হচ্ছিলেন। আটকদের কাছে বাংলাদেশের পাসপোর্ট ও ওমরাহ ভিসা ছিল বলেও জানান তিনি।
পুলিশ সদর দফতরের বিশেষ শাখার পুলিশ সুপার (এসপি-ইমিগ্রেশন) মো. শাহরিয়ার আলম জানান, সাতজন নারীসহ এসব যাত্রী ওমরাহ ভিসায় সউদী আরব যাওয়ার চেষ্টা করেছিল। নিয়ম অনুযায়ী তাদের সঙ্গে একজন করে মাহরাম যেতে হবে। কিন্তু তারা যে সাত পুরুষকে সঙ্গে এনেছে, তারা কেউই নিকটাত্মীয় নন। এ জন্য সাতজনকে আটক করা হয়েছে। বাকিদের যেতে দেয়া হয়েছে। এতে আমাদের সন্দেহ হলে আমরা ইমিগ্রেশন স্থগিত করে তাদের জিজ্ঞাসাবাদ করি। তারা স্বীকার করেছে সাতজন কেউই তাদের নিকটাত্মীয় নন। ধারণা করছি, এরা সবাই দালাল। এরপর আমরা তাদের বিমানে ওঠার অনুমতি দিইনি। তাদের মধ্যে কেউ মিয়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভূত আছে কি না সেটা আমরা খতিয়ে দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন