ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরকার সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে - ডা. শাহাদাত হোসেন

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সকল দল বিলুপ্ত করে বাকশাল গঠন করেছিল আওয়ামীলীগ। মাত্র ১১ মিনিটে সংসদ বিলুপ্ত করে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা চালু করেছিল। বর্তমান অবৈধ সরকারও সংবাদপত্রের স্বাধীনতা ও বাক স্বাধীনতা হরণ করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। তিনি গতকাল (বুধবার) বাকশাল কায়েম করে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে দলীয় কার্যালয় নাসিমন ভবনে মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন।
মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামীলীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা সংবাদপত্র এবং গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে না। আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে। ৭৫’র সালের এই দিনে শেখ মুজিব বাকশাল গঠনের মাধ্যমে বাংলাদেশের সব রাজনৈতিক দল এবং সংবাদপত্র বিলুপ্ত করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছিল।
বক্তব্য রাখেন কাজী বেলাল উদ্দিন, এস এম সাইফুল আলম, এস্কান্দর মির্জা, হারুন জামান, শেখ নুরুল্লাহ বাহার, সবুক্তগীন ছিদ্দিকী মক্কি, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, ইকবাল চৌধুরী, জিএম আইয়ুব খান, কাউন্সিলর আবুল হাশেম, সোহরাব কোম্পানী, সাবেক কাউন্সিলর মাহবুব আলম, আব্দুল মান্নান, কামরুল ইসলাম, গাজী মো. সিরাজ উল্লাহ, আব্দুস সাত্তার সেলিম, হাজী নবাব খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন