শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইন্টার্ন চিকিৎসকদের সাথে হাতাহাতি রামেকে ২২ঘণ্টা অঘোষিত কর্মবিরতি

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : সুচিকিৎসার অভাবে রোগী মৃত্যুর অভিযোগে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন ইর্ন্টানি চিকিৎসকের সাথে রোগীর লোকজনের অপ্রীতিকর ঘটনার জের ধরে টানা ২২ ঘণ্টা অঘোষিত কর্মবিরতি পালন করার পর কাজে ফিরেছেন ইন্টার্নি চিকিৎসকরা। গতকাল সকাল ১০টার দিকে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম রফিকুল ইসলামের সঙ্গে আলোচনা শেষে দুপুর ২টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফেরার সিদ্ধান্ত নেয়।
এর আগে মঙ্গলবার বিকেলে রামেক হাসপাতালে রোগির মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সাথে হাতাহাতির ঘটনার পর থেকেই অঘোষিতভাবে কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইন্টার্নি চিকিৎসক জানান, ইন্টার্নি চিকিৎসকরা কাজে আসতে ভয় পাচ্ছেন। সে কারণে তারা কাজে যোগ দেন নি। ঘোষণা না দিয়ে ধর্মঘট শুরু করায় বিপাকে পড়ে হাসপাতালের রোগীরা।
এদিকে এঘটনার পরে রানীনগর এলাকার সাইদুর রহমানের ছেলে সিথিল (২৫) এবং আহমদ আলীর ছেলে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা আবু বকরকে আটক করে থানায় নিয়ে যাওয়া যাওয়া হয়েছে। তবে, পরে তাদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে রাজপাড়া পুলিশ।
এ বিষয়ে রামেক হাসপাতালের উপ পরিচালক ডা. সারোয়ার জাহান জানান, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির জন্য এ ঘটনা ঘটেছে। আলোচনার পরে ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরেছেন। তাদের নিরাপত্তার দাবি ছিল। সেটি গুরুত্বের সঙ্গে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন