শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উদ্ধারকৃত অস্ত্র জমা না দেওয়ার অভিযোগ চট্টগ্রামে ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিশ বছর আগে উদ্ধার করা অস্ত্র আদালতে জমা না দেয়ায় চট্টগ্রামে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (বুধবার) চট্টগ্রাম মহানগর হাকিম অভিযোগপত্রটি আমলে নিয়েছেন বলে জানান তদন্ত কর্মকর্তা ও দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারী পরিচালক রইছ উদ্দিন আহমেদ।
অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা হলেন দেলোয়ার হোসেন ও এবিএম কামাল পাশা। তারা নগর গোয়েন্দা পুলিশে এসএই হিসেবে কর্মরত ছিলেন। দুদক কর্মকর্তা রইছ উদ্দিন জানান, ১৯৯৬ সালের ২৫ নভেম্বর অভিযুক্ত কামাল পাশা অস্ত্রসহ (এলজি) দুই ব্যক্তিকে গ্রেফতার করেন। উদ্ধার করা অস্ত্রটি তিনি সে সময়ে গোয়েন্দা পুলিশের মালখানায় দায়িত্বপ্রাপ্ত এসআই দেলোয়ার হোসেনের মাধ্যমে জমা দিলেও আদালতে আলামত হিসেবে দেখানো হয়নি।
তদন্ত কর্মকর্তা রইছ আরও জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলায় তদন্ত করে কামাল পাশা আদালতে অভিযোগপত্র জমা দেন এবং ছয় বছর পর চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ গ্রেফতারকৃতদের ১০ বছরের সাজা দেয়। আদালত দুই আসামিকে সাজা দিলেও আলমত আদালতে প্রদর্শন না করায় দুদকের মহাপরিচালককে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে ২০০৪ সালে ২৬ মে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর সহকারী পরিদর্শক মনজুর আলম চৌধুরী বাদি হয়ে এসআই দেলোয়ার ও কামাল পাশার বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে অভিযোগপত্রটি আদালতে জমা দেয়ার পর তা গ্রহণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন