শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবন নিয়ে সরকার মিথ্যাটার করছে- এডভোকেট সুলতানা কামাল

মংলা প্রতিনিধি | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:১২ পিএম

মংলা প্রতিনিধি : প্রাকৃতিক পরিবেশ নষ্ট করে শিল্পায়ন গড়ে উঠলে সুন্দরবন বাঁচানো সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও পরিবেশ আন্দোলনের কেন্দ্রীয় নেত্রী এডভোকেট সুলতানা কামাল। তিনি দাবি করেন সরকার রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্র নিয়ে মিথ্যাচার করছে।সুন্দরবনের ১৪ কিলোমিটারের মধ্যেই তাপ বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে।সুন্দরবন হল আমাদের হৃদপিণ্ড।এই হৃদপিণ্ড ক্ষতিগ্রস্ত হলে এশিয়ার এই অঞ্চলসহ সারা বিশ্বে এর বিরূপ প্রভাব পড়বে ।এজন্যই আমাদের সকলের স্বার্থেই সুন্দরবন ও নদী রক্ষা করতে হবে ।
মংলায় রোববার সকালে রিভার ওয়াটার কিপারস ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের উদ্যোগে সুন্দরবনের পশুর নদীর ভাঙ্গন ও দূষণ থেকে দুই পাড়ের অধিবাসীদের রক্ষার দাবীতে আয়োজিত মহা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অপরিকল্পিত শিল্পায়ন হলে নদী দূষণ এবং ম্যানগ্রোভ বন ধ্বংসসহ সুন্দরবন উপকুলের কয়েক লাখ মানুষ বেকার ও উদ্ধাস্ত হয়ে পড়বে বলেও মনে করেন তিনি।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ওয়াটার কিপারস বাংলাদেশ এর সমন্বয়কারী শরীফ জামিল, সুন্দরবন একাডেমীর পরিচালক সুভাষ চন্দ্র বিশ্বাস ,খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদ,বাংলাদেশ বেতারের মংলা প্রতিনিধি নুর আলম শেখ,নারী নেত্রী গীতা হালদার প্রমুখ। সমাবেশে অংশ নেন সুন্দরবনের জেলে ও বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন