বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁও পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : ঠাকুরগাঁও পৌর মেয়রের বিরুদ্ধে পৌরসভা নির্বাচনে তথ্য গোপন করে নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার নির্বাচনী ট্রাইবুনাল যুগ্ম জেলা জজ আদালত ১ এ মামলা করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী তাহমিনা আখতার মোল্লা।
মামলার তথ্য জানাতে জেলা আওয়ামীলীগ অফিসে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তাহমিনা আখতার মোল্লা।
লিখিত বক্তব্যে বলা হয় বিএনপি প্রার্থী সরকারিভাবে নির্বাচিত মেয়র মির্জা ফয়সল ্আমীন একজন ঋণ খেলাফি। তিনি একজন ফৌজদারী মামলার আসামী। তিনি নির্বাচনী তথ্য প্রদান করতে গিয়ে তথ্য গোপন করেছেন। যা আইন বিরোধী কাজ। এ সমস্ত বিষয়ে বিচার প্রার্থী হয়ে পৌর মেয়রের অপসারণ দাবী করেছেন মামলার বাদি। বাদি অভিযোগে জানান হলফ নামায় যেসব তথ্য গোপন করা হয়েছে তা হলো, মির্জা ফয়সল ২০০৬ সালে বিএনপির ক্ষমতা ব্যবহার করে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুরে নিশ্চিন্তপুর এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড একটি সার কারখানা দেখিয়ে ব্যাংক থেকে ২ কোটি টাকা গ্রহণ করেন। যে ঋণের টাকা আজ পর্যন্ত পরিশোধ করেন নাই। এই কারখানার ৪০হাজার শেয়ার বিক্রি করেছেন।
পিতার মালিকানা থেকে প্রাপ্ত ঠাকুরগাও বলাকা সিনেমা হল, দি মির্জাস প্রাইভেট লিমিটেড পেট্রোল পাম্পসহ জেলা শহরের অনেক সম্পদের মালিক হওয়া সত্বেও হলফনামায় উল্লেখ করা হয়নি। তার বিরুদ্ধে জিআর ১৯, ৪৯ ও ৫০ (১৯৯৬) ফৌজদারী মামলা থাকলেও তিনি হলফনামায় বলেছেন কোন ফৌজদারী মামলা নেই তার বিরুদ্ধে। তাছাড়া এ ধরণের আরো অনেক তথ্য গোপনের অভিযোগে মামলা কা হয় বলে জানান তাহমিনা মোল্লা। তার পক্ষে আইনজীবী ছিলেন, এড তোজাম্মেল হক মঞ্জু, শেখর কুমার রায়, মকবুল হোসেন বাবু, আলতাফুর রহমান খাঁন, মোস্তাক আলম টুলু ও মামতাজুর রহমান বিপুল। আগামী ৩১মার্চ মামলার পক্ষদের মধ্যে শুনানি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন