সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় পুলিশের সাথে ত্রিমুখী ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিস্তার নিহত

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৭ এএম, ১৬ ফেব্রুয়ারি, ২০১৭

পাবনা জেলা সংবাদদাতা : পাবনায় বেশ কয়টি স্থানের মধ্যে আমিনপুর থানাধীন যমুনা নদীর ত্রিমোহনী এলাকা ঢালারচর সন্ত্রাসীদের অভয়ারণ্য হিসেবে বহু বছর আগে থেকেই পরিচিত। এই ঢালারচরে বুধবার ভোররাতে পুলিশ-সন্ত্রাসীদের মধ্যে কথিত ত্রিমুখী ‘বন্দুকযুদ্ধে’ নিস্তার বাহিনীর প্রধান নিজাম উদ্দিন নিস্তার নিহত হয়েছেন।
বুধবার ভোর রাতে ঢালারচর ইউনিয়নের দড়িরচরে এই ‘বন্দুকযুদ্ধ’ সংঘটিত হয়। নিহত নিস্তার পাবনা সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক ছিলেন বলে পুলিশ জানিয়েছে। পুলিশ আরো জানায়, তার বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ি জেলার বিভিন্ন থানায় পুলিশ হত্যা, ডাকাতি, অবৈধ অস্ত্রসহ ২৫টি মামলা ছিল। নিহত নিজাম উদ্দিন নিস্তার ওরফে নিজাম সদর উপজেলার খাসচর বলরামপুর গ্রামের মৃত এছেন আলীর পুত্র।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা জানান, বুধবার দিবাগত রাতে দড়িরচরে চরমপন্থীদের দু’টি দলের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির খবরে পুলিশ ঘটনাস্থলে যায়। দুই পক্ষকে হটিয়ে দিতে পুলিশ গুলি ছোঁড়ে। এ সময় পুলিশ ও চরমপন্থীদের দু’টি দলের মধ্যে ‘ত্রিমুখী বন্দুকযুদ্ধ’ হয়। এক পর্যায়ে চরমপন্থীরা পুলিশের গুলিতে টিকতে না পেরে পিছু হটে যায়। পরে ঘটনাস্থলে নিস্তারের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে বুধবার সকালে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। ঘটনাস্থল থেকে ২টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও দু’টি চাপাতি উদ্ধার করা হয়েছে। ওসি তাজুল হুদার দাবি, এই বন্দুকযুদ্ধ চলাকালে পুলিশ কনস্টেবল বেলাল হোসেন, জয়েন উদ্দিন ও রমজান আলী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয়ে পাবনা জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা সাংবাদিকদের বলেন, নিস্তার পাবনা সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক। তবে তার এ সব অপকর্মের জন্যে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক গত ৩ দিন আগে তাকে বহিষ্কার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন